প্রচ্ছদ সারাদেশ রংপুর বিভাগ পীরগঞ্জে খাদ্য গুদামে স্থান সংকট চাল সংগ্রহ বিলম্বিত হচ্ছে

পীরগঞ্জে খাদ্য গুদামে স্থান সংকট চাল সংগ্রহ বিলম্বিত হচ্ছে

বখতিয়ার রহমান, পীরগঞ্জ( রংপুর) ঃ রংপুরের পীরগঞ্জ উপজেলার খাদ্য গুদামে স্থান সংকটের সৃষ্টি হয়েছে । ফলে স্থানাভাবে চলতি মরশুমে চাল সংগ্রহ বিলম্বিত হচ্ছে ।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, চলতি সনের ২১ মে পীরগঞ্জে মিলারদের কাছ থেকে চাল ক্রয় পুর্বক তা সংগ্রহের আনুষ্ঠানিক উদ্ভোধন করা হয় । এ উদ্ভোধনের পর চলতি বোরো মরশুমে পীরগঞ্জের পীরগঞ্জ ও ভেন্ডাবাড়ী খাদ্য গুদামের আওতাধিন ২০২ জন মিল মালিকের কাছ থেকে ৩৮ টাকা কেজি দরে ৪ হাজার ৩ শ”৬৯ মেট্রিক টন চাল সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে । অথচ খাদ্য গুদাম ২ টিতে ধারন ক্ষমতা প্রায় সাড়ে ৩ হাজার মেট্রিক টন । লক্ষ্যমাত্রা অনুযায়ী গুদামে ধারন ক্ষমতার চেয়েও পীরগঞ্জে অতিরিক্ত প্রায় ১ হাজার মেট্রিক টন চাল সংগ্রহ করা হবে । আর তা সংরক্ষনের জন্য স্থানের প্রয়োজন ।

এদিকে গুদামে পুর্বে সংরক্ষিত চালের পাশাপাশি চাল সংগ্রহ উদ্ভোধনের পর সংগৃহিত চাল রাখতে গিয়ে বিপাকে পড়েছে কর্তৃপক্ষ । আর যে কারনে কর্তৃপক্ষ আশানুরুপ চাল সংগ্রহ করতে পারছে না ।

পীরগঞ্জ উপজেলা সদরস্থ খাদ্য গুদাম কর্মকর্তা অনিমেশ সরকার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন , ঊর্ধতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে চাল অন্যত্র স্থানান্তরের চেষ্টা চলছে ।