প্রচ্ছদ আর্ন্তজাতিক পাক সেনা দফতরে ভারতের হামলা

পাক সেনা দফতরে ভারতের হামলা

জম্মু-কাশ্মীরের পুঞ্চ এবং ঝালাস অঞ্চলে ভারতীয় সেনা ব্রিগেড দফতর লক্ষ্য করে হামলা চালিয়েছিল পাকিস্তানি সেনারা। তার জবাবে পাক-অধিকৃত কাশ্মীরের খুইরাট্টা এবং সামানি এলাকায় পাক সেনা সদরে হামলা চালানো হয়েছে বলে মঙ্গলবার দাবি করেছে ভারতীয় সেনাবাহিনী।

তারা জানিয়েছে, ২৩ অক্টোবর পুঞ্চে ব্রিগেড সদর দফতরসহ সেনার ঘাঁটি লক্ষ্য করে হামলা চালায় পাক সেনারা। জবাবে সোমবার পাক-অধিকৃত কাশ্মীরের খুইরাট্টা ও সামানিতে পাক সেনার প্রশাসনিক সদর দফতরে লক্ষ্য করে হামলা চালায় ভারতীয় সেনারা।

সেনাবাহিনীর বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে, সীমান্ত এলাকার গ্রামবাসীরা পাক সেনার দফতর থেকে ধোঁয়া বেরোতে দেখেছেন। তাছাড়া পাক-অধিকৃত কাশ্মীর থেকে পাওয়া তথ্যেও জানা গেছে, ভারতীয় হামলায় বেশ ভালই ক্ষতিগ্রস্ত হয়েছে পাক সেনার দফতর।

ভারতীয় সেনাবাহিনীর দাবি, সংযম বজায় রেখেছে ভারত। তাই নিয়ন্ত্রণরেখার কাছে পাক-অধিকৃত কাশ্মীরের হাজিরা, বান্ডি গোপালপুর, নিকিয়াল, সামানি ও খুইরাট্টার জনবসতি অঞ্চল লক্ষ্য করে হামলা চালানো হয়নি। হামলার একটি ভিডিও প্রকাশ করেছে সেনাবাহিনী।

সংস্থাটির দাবি, ২০১৭ সালে ভারতের পাল্টা হামলায় পাকিস্তানের ১৩৮ জন সেনা নিহত হন। তবে ২০১৮ সালে পাকিস্তান ফের অস্ত্র বিরতির আবেদন জানায়। ফলে তাদের হতাহতের সংখ্যা কিছুটা কমে।