প্রচ্ছদ জাতীয় নির্ধারিত সময়েই ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষা

নির্ধারিত সময়েই ৩৯তম বিসিএসের লিখিত পরীক্ষা

সরকারি কর্ম কমিশন (পিএসসি) জানিয়েছে, আগামীকাল শুক্রবার নির্ধারিত সময়েই ৩৯তম বিসিএসের (বিশেষ) লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে।পিএসসি চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক বিষয়টি নিশ্চিত করেছেন।

শুক্রবার বেলা ৩টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রাজধানীর ২৫টি কেন্দ্রে ৩৯তম বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশেষ এ বিসিএসে শুধু চিকিৎসক নেয়া হবে। এতে ২০০ নম্বরের প্রশ্নের উত্তর দিতে হবে। এছাড়া ১০০ নম্বরের মৌখিক পরীক্ষা হবে। ঘড়ি, মোবাইল, ব্যাগ, ক্যালকুলেটরসহ কোনো ধরনের ইলেকট্রনিকস ডিভাইস নিয়ে হলে আসতে পারবেন না পরীক্ষার্থীরা।

৩৯তম বিশেষ বিসিএসের আবেদন কার্যক্রম শুরু হয় গত ১০ এপ্রিল, শেষ হয় ৩০ এপ্রিল। এতে মোট ৩৯ হাজার ৯৫৪ জন প্রার্থী আবেদন করেন। ৪ হাজার ৫৪২ জন সহকারী সার্জন আর ২৫০ জন সহকারী ডেন্টাল সার্জন নেয়া হবে। সব মিলে প্রায় পাঁচ হাজার চিকিৎসক নেয়া হবে। এই সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

প্রতি প্রশ্নের সঠিক উত্তরের জন্য ১ নম্বর দেয়া হবে। তবে প্রতিটি ভুল উত্তরের জন্য কাটা হবে শূন্য দশমিক ৫০ নম্বর। লিখিত পরীক্ষায় পাস নম্বর পিএসসি নির্ধারণ করবে। মৌখিক পরীক্ষার পাস নম্বর ধরা হয়েছে ৫০।