প্রচ্ছদ খেলাধুলা তামিম-রিয়াদের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

তামিম-রিয়াদের সেঞ্চুরিতে বড় সংগ্রহ বাংলাদেশের

ওয়েস্ট ইন্ডিজ সফরে মূল লড়াইয়ে নামার আগে দুই দিনের একমাত্র প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে দারুণ অভিজ্ঞতার সম্মুখীন হলো বাংলাদেশ। অ্যান্টিগার ক্লোলিজ ক্রিকেট গ্রাউন্ডে আগে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুতে ব্যাটিং বিপর্যয় সত্ত্বেও দিন শেষে রান পাহাড়ে চড়েছে বাংলাদেশ। লিটন, মুমিনুল, শান্তরা ব্যর্থ হলেও সিনিয়রদের ব্যাটেই বড় সংগ্রহ পায় বাংলাদেশ। মাত্র ২২ রানে তিন উইকেট হারানো বাংলাদেশের হাল ধরেন অভিজ্ঞ তামিম-সাকিব।

টাইগার ক্রিকেটের এই দুই তারকার জুটি থেকে আসে ৯০ রান। যেখানে ৭০ শতাংশ রান আসে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ব্যাট থেকে। তবে অধিনায়ক সাকিবের ইনিংস ৬৭ রানেই শেষ হয়।

অধিনায়কের বিদায়ের পর দলের হাল ধরেন তামিম-রিয়াদ। ১৬৫ বলে ১৭ চার ও ৪ ছক্কায় ১২৫ রান করে স্বেচ্ছায় অবসর নেন তামিম ইকবাল। তরুণ মধ্যে একমাত্র মেহেদি মিরাজ কিছুটা রান পেয়েছেন। এই অলরাউন্ডারের ব্যাট থেকে আসে ২৮ রান।

এরপর কায়েসকে সাথে নিয়ে সামনের দিকে এগোতে থাকেন রিয়াদ। ১৬ চার ও ১ ছয়ে তামিমের পর শতক (১০২) পূর্ণ করে সতীর্থদের সুবিধার্থে স্বেচ্ছায় অবসরে যান রিয়াদ। শেষ দিকে ইমরুল কায়েসের ৪০ রান ভর করে ৮ উইকেটে ৪০৩ রান করে দিন শেষ করে বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশের পক্ষে বল হাতে একাই ৪ উইকেট নেন জোসেফ।

উইন্ডিজ বোর্ড প্রেসিডেন্ট একাদশ: শামার ব্রুকস (অধিনায়ক), জন ক্যাম্পবেল, ত্যাগনারায়ণ চন্দরপল, জামার হ্যামিলটন, শিমরন হেটমায়ার, আলঝারি জোসেফ, কিওন হার্ডিং, শেন মোসেলে, গুদাকেশ মতি, রোমারিও শেফার্ড, ভিশল সিং ও ওডিন স্মিথ।

উইন্ডিজ সফরের বাংলাদেশ টেস্ট দল: সাকিব আল হাসান (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, মুমিনুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, রুবেল হোসেন, নুরুল হাসান সোহান, আবু জায়েদ রাহী, নাজমুল হোসেন শান্ত ও শফিউল ইসলাম।