প্রচ্ছদ বিনোদন ঢাকায় আমার নায়িকা নেইঃ শাকিব

ঢাকায় আমার নায়িকা নেইঃ শাকিব

ঢালিউডের শীর্ষ নায়ক সুপার হিরো খ্যাত শাকিব খান বললেন ঢাকায় আমার নায়িকা নেই। মানে এখানে আমি নায়িকা সংকটে ভুগছি। ১৯৯৯ সালে শাকিবের ঢাকাই চলচ্চিত্রে অভিষেক। তিনি ১৯৯৯ সালে প্রথম চুক্তিবদ্ধ হন ‘সবাই তো সুখী হতে চায়’ চলচ্চিত্রে। এতে তার বিপরীতে নায়িকা ছিলেন কারিশমা শেখ। এ ছবির শুটিং শেষ না হতেই সুনাম ছড়িয়ে পড়ে শাকিবের। পরিচালক-প্রযোজকরা বলাবলি করেন, ছেলেটি ভালো ফাইট করে, নাচে দুর্দান্ত, দেখতে সুন্দর।

শাকিব খান অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘অনন্ত ভালোবাসা’ মুক্তি পায় ১৯৯৯ সালের ২৮ মে। এতে তার বিপরীতে অভিনয় করেছিলেন অভিনেত্রী মৌসুমীর ছোট বোন ইরিন জামান। অনন্ত ভালোবাসায় নায়ক হিসেবে শাকিব সবার দৃষ্টি কাড়েন। ২০০০ সালে ‘গোলাম’ ছবিতে তিনি প্রথম শাবনূরের বিপরীতে, ‘আজকের দাপট’-এ প্রথম পূর্ণিমার বিপরীতে, ‘দুজন দুজনার’-এ প্রথম পপির বিপরীতে এবং ‘বিষে ভরা নাগিন’-এ প্রথম মুনমুনের বিপরীতে অভিনয় করেন। ২০০৬ সালে ‘কোটি টাকার কাবিন’ ছবিতে তিনি প্রথম অপু বিশ্বাসের সঙ্গে অভিনয় করেন এবং পরবর্তীতে তার সঙ্গে জুটি বেঁধে অসংখ্য ছবিতে কাজ করেন। ২০০৯ সালে ‘আমার প্রাণের প্রিয়া’ ছবিতে শাকিবের নায়িকা ছিলেন বিদ্যা সিনহা মিম। ২০১৩ সালে পূর্ণদৈর্ঘ্য ‘প্রেম কাহিনী’ ছবিতে শাকিবের নায়িকা ছিলেন জয়া আহসান।

শাকিব খান ২০১৪ সালে ‘রাজত্ব’ ছবিতে ববির সঙ্গে জুটি বাঁধেন। ২০১৫ সালে শাকিব অভিনীত ‘এইতো প্রেম’ ছবিতে তার নায়িকা ছিলেন ছোট পর্দার অভিনেত্রী বিন্দু। ২০১৬ সালে ‘আরও ভালোবাসবো তোমায়’ ছবিতে প্রথম অভিনয় করেন পরীমণির সঙ্গে। ২০১৬ সালে ‘রানা পাগলা’-এ তার বিপরীতে অভিনয় করেন নুসরাত ইমরোজ তিশা। একই বছর ‘বসগিরি’ ছবিতে জুটি বাঁধেন নবাগত শবনম বুবলীর সঙ্গে। এ ছাড়া মাহি, সাহারা ও ছোট পর্দার অভিনেত্রী তিন্নির সঙ্গে জুটি বেঁধেছিলেন শাকিব খান। বলতে গেলে বড় ও ছোট পর্দার প্রায় সব জনপ্রিয় নায়িকার সঙ্গে অভিনয় করা হয়ে গেছে ঢালিউড নবাব তুখোড় অভিনেতা শাকিব খানের।

সর্বশেষ বুবলীর পরে তার সঙ্গে অভিনয় করার মতো আর কোনো নায়িকা নেই। এমন সংশয়ের কথা জানিয়ে শাকিব বলেন, ঢাকার ছবিতে এখন আমি কার সঙ্গে অভিনয় করব। দর্শক আমার সঙ্গে নতুন মুখ দেখতে চায়। বুবলীর সঙ্গে জুটি বেঁধে বেশ কটি ছবিতে কাজ করা হয়েছে। একাধারে যদি বুবলীর সঙ্গে অভিনয় করে যাই তাহলে দর্শক বোর ফিল করতে পারে। নির্মাতাদের কথায় শাকিবের এই উপলব্ধি যথার্থ।

এর আগে একাধারে অপুর সঙ্গে ছবি করতে গিয়ে একটা সময়ে শাকিব-অপু জুটির ছবি দর্শক আর ভালোভাবে গ্রহণ করেনি। যার সাম্প্রতিক উদাহরণ হলো এই ঈদে মুক্তি পাওয়া শাকিব-অপু জুটির ‘পাঙ্কু জামাই’ ছবিটি। শাকিবের কথায় ওপার বাংলায় জুটি বাঁধার মতো প্রচুর নায়িকা রয়েছে। যেমন শ্রাবন্তী, শুভশ্রী, পায়েল, পাওলী দাম, সায়ন্তিকা, মিমি, নুসরাতসহ অনেকে। প্রথম তিনজনের সঙ্গে দর্শক ইতিমধ্যে আমাকে গ্রহণও করেছে। দুঃখজনক হলেও সত্যি, এপার বাংলায় নতুন নায়িকার যথেষ্ট অভাব রয়েছে।