প্রচ্ছদ খেলাধুলা ঢাকাকে ১৪৩ রানের টার্গেট দিল রংপুর

ঢাকাকে ১৪৩ রানের টার্গেট দিল রংপুর

টিকে থাকার লড়াই। একইসঙ্গে জিতলেই ফাইনাল। তবে দিনের একমাত্র ম্যাচে রংপুর রাইডার্সের ব্যাটসম্যানরা তেমন সুবিধা করতে পারেননি। ফলে ১৪২ রানে ইনিংস শেষ করে রংপুর। ফাইনালে যেতে হলে ১৪৩ রান করতে হবে ঢাকাকে।

রংপুরের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৪৯ রান করেন রবি বোপারা। দ্বিতীয় সর্বোচ্চ ৩৮ রান করেন মোহাম্মদ মিথুন। ১২ বলে ২৭ রান করেন নাদিফ চৌধুরী। ঢাকা ডায়নামাইটসের পেসার রুবেল হোসেন ৩.৪ ওভারে ২৩ রান দিয়ে ৪ উইকেট শিকার করেন। এছাড়া আন্দ্রে রাসেল ২টি, কাজী অনিক ২টি, শুভাগত হোম ১টি ও সাকিব আল হাসান ১টি করে উইকেট শিকার করেন।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে রংপুর ব্যাটিংয়ে নেমে শুরুতেই পরপর তিন বলে তিন উইকেট হারিয়ে চাপে পড়ে। শুভাগত হোমের করা ইনিংসের তৃতীয় ওভারের দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ বলে ছক্কা হাঁকান নাদিফ। ষষ্ঠ বলে আবারও তুলে মারেন তিনি। কিন্তু এবার ডিপ মিডউইকেটে পোলার্ডের হাতে ক্যাচ হন নাদিফ।
চতুর্থ ওভারে বোলিংয়ে আসেন রুবেল হোসেন। ওভারের প্রথম বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন গেইল। দ্বিতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে পোলার্ডের হাতে ধরা পড়েন রুশো। এক বল খেলে কোনো রান না করেই ফিরে যেতে হয় রুশোকে। এই ওভারে দুই উইকেট নিয়ে কোনো রান দেননি রুবেল।

এরপর ৬৪ রানের জুটি গড়েন মোহাম্মদ মিথুন ও রবি বোপারা। ১৪তম ওভারে কাজী অনিকের বলে উইকেটরক্ষকের হাতে ক্যাচ হন মিথুন। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১৪২ রানে অলআউট হয় রংপুর রাইডার্স।