প্রচ্ছদ শিক্ষাঙ্গন জোহা দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

জোহা দিবসে রাবি রিপোর্টার্স ইউনিটির শ্রদ্ধাঞ্জলি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ড. জোহার মাজার ও জোহা স্মৃতিফলকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শহীদ জোহা দিবস ও শিক্ষক দিবস পালন করেছে বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি। সোমবার দিবসটি উপলক্ষ্যে সকাল সাড়ে ৯টায় এই কর্মসূচি পালন করে সংগঠনের সাংবাদকর্মীরা।

পুষ্পস্তবক অর্পণ শেষে জোহা চত্বরে এক মিনিটি নিরবতা পালন করেন তারা। এরপর সেখানে এক সংক্ষিপ্ত সমাবেশে রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক আহমেদ ফরিদের সঞ্চালনায় বক্তব্য দেন সভাপতি মর্তুজা নুর।

এ সময় রাবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি মর্তুজা নুর বলেন, ১৯৬৯ সালে ড. জোহার যে আত্মত্যাগ, সেই আত্মত্যাগের স্বীকৃতি স্বরুপ আমরা আজকের দিনটাকে শিক্ষক দিবসের দাবি দীর্ঘদিন থেকে করে আসছি। জাতীয়ভাবে দিনটি উদযাপণের জন্য দাবি করে আসছি। এই বিশ্ববিদ্যালয়টির শিক্ষক-শিক্ষার্থীদের সকলেই চায় আজকের এই দিনটাকে জাতীয়ভাবে স্বীকৃতি দেয়া হোক। কিন্তু ভৌগোলিক কারণেই হোক আর অন্য যে কোনো কারণেই হোক না কেন, ড. জোহার প্রতি জাতি হিসেবে আমরা তেমন কোনো স্বীকৃতি দিতে পারি নাই।

কর্মসূচিতে রিপোর্টার্স ইউনিটির সভাপতি, সাধারণ সম্পাদক ছাড়াও উপদেষ্টা আলী ইউনুস হৃদয়, সহ-সভাপতি হাসান মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক উজ্জ্বল হোসেন, মমিনুর মমিন, কোষাধ্যক্ষ আরাফাত রাহমান, দফতর সম্পাদক রিজভী আহমেদ, প্রচার সম্পাদক ওয়াসিফ রিয়াদ প্রমূখ উপস্থিত ছিলেন।