প্রচ্ছদ আজকের সেরা সংবাদ জামায়াতের ২২ প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত রবিবার : সিইসি

জামায়াতের ২২ প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত রবিবার : সিইসি

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা বলেছেন, ‘আদালতের নির্দেশের প্রেক্ষিতে রবিবার নির্বাচন কমিশনে একটি বোর্ড মিটিং হবে। সেই মিটিংয়ে আদালতের আদেশ বিশ্লেষণ করে জামায়াতের ২২ প্রার্থীর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।’ শনিবার বিকালে ময়মনসিংহ নগরীর এ্যাড. মাহমুদ আল নূর তারেক স্মৃতি অডিটোরিয়ামে বিভাগীয় মাঠ পর্যায়ে কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

এসময় তিনি আরো বলেন, ‘নির্বাচন বানচাল করার কোনো পরিস্থিতি নেই, পরিবশেও নেই। কারো সাহসও নেই। যেসব আসনে প্রার্থীতা স্থগিত এবং বাতিল করা হয়েছে সেখানে নতুন করে প্রার্থীতা দেয়ারও কোনো সুযোগ নেই।’

সারা দেশের কোথাও কোথাও সহিংসতা হতেই পারে উল্লেখ করে সিইসি আরো বলেন, নির্বাচন একটা বড় ধরনের আয়োজন। স্থানীয়ভাবে কর্মীদের মধ্যে উত্তেজনা থাকবে না এটা আশা করা যায় না। এটা সিরিয়াস কিছুনা। তুলনামূলকভাবে অন্যান্য নির্বাচন থেকে এবারের নির্বাচনে নিয়ন্ত্রণ বহির্ভূত কিছু নেই।

এর আগে মতবিনিময় সভায় সিইসি বলেন, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোটে সহিংসতা ও সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর নির্যাতন করে নির্বাচন প্রশ্নবিদ্ধ করার কোনো সুযোগ নেই। সম্পূর্ণ নিরপেক্ষভাবে পেশাদারিত্ব নিয়ে প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে দায়িত্ব পালন করতে হবে।  বিভিন্ন অভিযোগ খতিয়ে দেখতে ২৫ ডিসেম্বর থেকে নির্বাচনী তদন্ত কমিটি (ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটি) থাকবে।

প্রশাসন নিরপেক্ষভাবে দায়িত্বপালন করলে দেশে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে এমন আশার কথা জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার বলেন, নির্বাচনকে ঘিরে দেশে উৎসবের আমেজের সৃষ্টি হয়েছে। আগামী ২৪ ডিসেম্বর থেকে সেনাবাহিনী তাদের দায়িত্ব পালন করবেন। প্রশাসনকে সঠিকভাবে দায়িত্ব পালন করারও তাগিদ দেন সিইসি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ময়মনসিংহ বিভাগীয় কমিশনার হাসান মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ, ঘাটাইল ১৯ পদাতিক ডিভিশন প্রধান মেজর জেনারেল মিজানুর রহমান শামীম বিপি এনডিসি পিএসসি, রেঞ্জ ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, ৭৭ পদাতিক বিগ্রেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল ফেরদৌস হাসান সেলিম, ৩৯ বিজিবি সেক্টর কমান্ডার কর্নেল কাজী অনিরুদ্ধ, ময়মনসিংহ জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

এছাড়াও র‌্যাব ১৪ অধিনায়ক লে.ক. ইফতেখার উদ্দিন, আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান, জেলা সিনিয়র নির্বাচন অফিসার মো. সারোয়ার হোসেনসহ প্রমূখ। বিভাগীয় পর্যায়ের জেলা সমুহের জেলা প্রশাসক, পুলিশ সুপার ও জেলা-উপজেলা পর্যায়ের কর্মকর্তাগণ এ মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন।