প্রচ্ছদ খেলাধুলা চ্যাম্পিয়ন্স লিগ: নকআউটে বার্সা, অপেক্ষায় পিএসজি-লিভারপুল

চ্যাম্পিয়ন্স লিগ: নকআউটে বার্সা, অপেক্ষায় পিএসজি-লিভারপুল

ইন্টার মিলানের বিপক্ষে ১-১ গোলে ড্র করে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সবার আগে নকআউট পর্বে উঠে গেছে বার্সেলোনা। নাপোলির সঙ্গে পিএসজি সমান ব্যবধানে ড্র করায় তাদের এখনো অপেক্ষায় থাকতে হবে। আর লিভারপুল বেলগ্রেডের বিপক্ষে ০-২ গোলে হেরে যাওয়ায় তারাও একই অবস্থার ভেতর পড়েছে।

ইন্টারের বিপক্ষে মেসি খেলবেন কি না, সেটি নিয়ে জল্পনা-কল্পনা ছিল। কোচ তাকে দলে রাখার ঘোষণাও দেন। কিন্তু শতভাগ সুস্থ না হওয়ায় খেলতে পারেননি।

মহাতারকা না খেললেও খুব একটা বিপদে পড়েনি দুর্দান্ত গতিতে ছুটতে থাকা বার্সা।

প্রথমার্ধ গোলশূন্য থাকার পর দ্বিতীয়ার্ধে বার্সা এগিয়ে যায়। ৮৩ মিনিটের সময় গোল করেন ম্যালকম। ডান দিক থেকে তাকে বল দেন ফিলিপে কৌতিনহো। ডি-বক্সে ঢুকে ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে বাঁ পায়ের নিচু শটে জাল খুঁজে নেন তিনি।

৪ মিনিট বাদে ম্যাচে ফিরে আসে ইন্টার। গোল করেন ইকার্দি।

চার ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা ইন্টার মিলানের পয়েন্ট ৭।

গ্রুপের আরেক ম্যাচে পিএসভির বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে টটেনহ্যাম হটস্পার। ৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে ইংলিশ ক্লাবটি। পিএসভির পয়েন্ট ১।

নাপোলির বিপক্ষে পিএসজি এগিয়ে যায় প্রথমার্ধের যোগ করা সময়ে। গোল করেন হুয়ান বার্নেট। দ্বিতীয়ার্ধের ৬২ মিনিটের সময় নাপোলি পেনাল্টি পেলে সমতায় ফিরে আসে। বল জালে পাঠান লরেনজো ইনসিগনে।

পিএসজির মাঠে প্রথম লেগের ম্যাচটি ২-২ গোলে ড্র হয়েছিল। পিএসজি ড্র করায় এই গ্রুপ থেকে নকআউটে যাওয়ার লড়াই জমে উঠেছে।

চার ম্যাচে এক জয় ও তিন ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে নাপোলি। সমান ৬ পয়েন্ট নিয়ে মুখোমুখি লড়াইয়ে পিছিয়ে দ্বিতীয় স্থানে আছে লিভারপুল।

৫ পয়েন্ট নিয়ে তিনে আছে পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে থাকা রেড স্টারও টিকে আছে নকআউট পর্বে ওঠার লড়াইয়ে।

জয় পেয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ। বরুশিয়া ডর্টমুন্ডকে তারা উড়িয়ে দিয়েছে ২-০ গোলে। ‘এ’ গ্রুপ থেকে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে বরুশিয়া। সমান পয়েন্ট নিয়ে দ্বিতীয় অ্যাটলেটিকো মাদ্রিদ। পরের ম্যাচে উভয় দল একটি করে পয়েন্ট পেলেই নকআউটে চলে যাবে।