প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ‘খালেদা জিয়ার বাম হাত বাঁকা হয়ে গেছে, ঘাড়ে-কোমরে ব্যথা’

‘খালেদা জিয়ার বাম হাত বাঁকা হয়ে গেছে, ঘাড়ে-কোমরে ব্যথা’

আজও বেগম খালেদা জিয়ার দেখা পায়নি ৫ সদস্যের মেডিকেল বোর্ড। তবে মেডিকেল বোর্ড জানিয়েছে, তার শারীরিক সমস্যাগুলো নথিবদ্ধ করছেন চিকিৎসকরা। মূল চিকিৎসা শুরু হতে দু’সপ্তাহ সময় লাগবে।

সোমবার (০৮ অক্টোবর) বেলা দেড়টার দিকে অধ্যাপক আব্দুল জলিল চৌধুরীর নেতৃত্বে ৫ সদস্যের মেডিকেল বোর্ড বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করেন। তাদের সঙ্গে ছিলেন, পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন। ঘণ্টাখানেক পর বের হয়ে এসে মেডিকেল বোর্ড প্রধান জানান, বেগম জিয়ার সঙ্গে তাদের দেখা হয়নি।

পরে অধ্যাপক আব্দুল জলিল চৌধুরী বলেন, ‘খালেদা জিয়া ৩০ বছর ধরে রিউমাটয়েড আথরাইটিসে ভুগছেন। যাকে বাংলায় বাত বলে। উনার বাম হাত বাঁকা হয়ে গেছে। বাম হাত উনি তুলতে পারেন না। এটাকে ফ্রোজেন সোল্ডার বলে। উনার ঘাড়ে ও কোমরে ব্যথা রয়েছে। আর বাম হিপ জয়েন্টে উনার আথরাইটিস হয়েছে। পরীক্ষা নিরীক্ষা করা হবে।’

তবে রোববার দিনগত (০৭ অক্টোবর) রাতে মেডিকেল বোর্ডের একজন সদস্য ডা. সৈয়দ আতিকুল হক তার সঙ্গে দেখা করেছেন। চিকিৎসা শুরু করতে গতকালও বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য এই মেডিকেল বোর্ড তার কাছে গিয়েছিলেন। তবে দেড়ঘণ্টা অপেক্ষা করেও বেগম জিয়ার দেখা না পেয়ে ফিরে আসেন তারা।

গত ৮ ফেব্রুয়ারি দুর্নীতির মামলায় ৫ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়ে কারাগারে আছেন বেগম জিয়া। উচ্চ আদালতের নির্দেশে চিকিৎসার জন্য গত ৬ অক্টোবর তাকে বঙ্গবন্ধু মেডিকেলে আনা হয়।