প্রচ্ছদ সারাদেশ খুলনা বিভাগ কুষ্টিয়া মেডিকেল কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে নিহত ১ আহত ৫

কুষ্টিয়া মেডিকেল কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে নিহত ১ আহত ৫

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় নির্মানাধীন মেডিকেল কলেজ হাসপাতালের ছাদ ধসে এক নির্মাণ শ্রমিক নিহত এবং পাঁচ শ্রমিক আহত হয়েছেন। নিহত ওই নির্মাণ শ্রমিকের নাম বজলু মিয়া (৬০)।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডাঃ তাপস কুমার সরকার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। ঘটনাস্থল পরিদর্শন করেছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন এবং পুলিশ সুপার এস এম তানভীর আরাফাতসহ সহ মেডিকেল কলেজ ভবন নির্মাণ বাস্তবনকারী সংস্থা গণপূর্ত বিভাগের কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেন।
বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ ঘটনা ঘটে। জহুরুল কনষ্ট্রাকশন এর আওতায় এ কাজ চলছিলো। সন্ধ্যা সাড়ে ৬টায় এ উদ্ধার কাজ শেষ করেন কুষ্টিয়া ফায়ার সার্ভিসের সদস্যরা। বজলু মিয়া কুমারখালী উপজেলার ভাদু প্রামানিকের ছেলে এবং কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নির্মান শ্রমিক হিসাবে কাজ করতেন। ঘটনার সময় শ্রমিকরা সেখানে ছাদ ঢালাইয়ের কাজ করছিলেন। নির্মাণ কাজের ত্রুটির কারণেই এই দুর্ঘটনা ঘটেছে বলে প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে। আহত ৫ শ্রমিককে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শ্রমিক ইশা খাঁ প্রাথমিক চিকিৎসা শেষে সাংবাদিকদের জানান, হঠাৎ করেই বিকট শব্দ করে নির্মাণাধীন সাটারিংটি ধসে পড়ে। এ সময় সাটারিংয়ের নিচে কয়েকজন শ্রমিক কাজ করছিল। কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতাল নির্মাণ প্রকল্পের প্রজেক্ট ডাইরেক্টর (পিডি) আশরাফুল হক দারা জানান, দ্রুত কাজ শেষ করার জন্য ঠিকাদারী প্রতিষ্ঠান তড়িঘড়ি করে কাজ শেষ করছিলো কিনা এ বিষয়টি তদন্ত করে দেখা হবে। কুষ্টিয়া জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন জানান, এ ঘটনায় প্রাথমিকভাবে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। যদি নির্মাণ কাজে কোন অনিয়ম হয় তাহলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। তবে তাৎক্ষণিক ভাবে ঠিকাদারী প্রতিষ্ঠান জহুরুল কনষ্ট্রাকশনের কোন কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। ঘটনাস্থলে দায়িত্বশীল কাউকে সেখানে খুঁজে পাওয়া যায়নি। কুষ্টিয়া ফায়ার সার্ভিসের গ্রুপ লিডার মোস্তফা আহম্মেদ জানান, আজকের মতো উদ্ধার অভিযান শেষ হয়েছে। আমরা বজলু মিয়া নামের আটকা পড়া নির্মান শ্রমিকের মরদেহ উদ্ধার করেছি।