প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ কুষ্টিয়ায় হত্যা মামলায় বাবা,মা ও ছেলের যাবজ্জীবন কারাদন্ড

কুষ্টিয়ায় হত্যা মামলায় বাবা,মা ও ছেলের যাবজ্জীবন কারাদন্ড

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ার কুমারখালী থানার চরবানিয়াপাড়া গ্রামে নানা বাড়িতে বেড়াতে এসে জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে ওসমান গনি তুহিন(২৫) নামে এক যুবক হত্যা মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন আদালত। সোমবার দুপুরে কুষ্টিয়া দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এ রায় দেন।
দন্ডপ্রাপ্ত আসামীরা হলো- কুষ্টিয়া শহরের আড়–য়াপাড়া এলাকার মৃত রাকাত আলী সরর্দ্দারের ছেলে মেজবার রহমান(৫৫), মেজবার রহমানের স্ত্রী মোছাঃ রঞ্জনা খাতুন(৪৮) ও ছেলে রইচ উদ্দিন (২৫)। রায় ঘোষনার সময় অসামী রইচ উদ্দিন বাদে বাকি দুইজন আদালতে উপস্থিত ছিলেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১২ সালের ১ জুন দুপুরে মামলার বাদি শহিদুল ইসলাম তার ছেলে ওসমান গনি তুহিন ও স্ত্রী মঞ্জুরা খাতুনকে সঙ্গে নিয়ে কুমারখালীর চরবানিয়াপাড়া গ্রামের শ্বশুর বাড়িতে যায়। ঐদিনে বিকেলে জমি জমা সংক্রান্ত বিরোধের জের ধরে তর্ক বির্তকের এক পর্যায়ে আসামী রইচ উদ্দিন ও তার সহযোগিরা তুহিনের বুকে ছুরিকাঘাত করে হত্যা করে। ঘটনার দিন নিহত তুহিনের বাবা শহিদুল ইসলাম বাদি হয়ে কুমারখালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
কুষ্টিয়া জজ কোর্টের সরকারী কৌশুলী এ্যাড. অনুপ নন্দী জানান, কুমারখালী থানার এই মামলাটি তদন্ত শেষে ২০১৩ সালের অক্টোবরে আদালতে অভিযোগ পত্র দাখিল করেন পুলিশ।
বিজ্ঞ আদালত দীর্ঘ স্বাক্ষ্য শুনানী শেষে মামলার আসামীরা দোষী হাওয়ায় তাদের যাবজ্জীবন কারাদন্ড ও ২ হাজার টাকা জরিমানা করে।