প্রচ্ছদ সারাদেশ খুলনা বিভাগ কুষ্টিয়ায় সাবেক এমপিসহ ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

কুষ্টিয়ায় সাবেক এমপিসহ ৯ প্রার্থীর মনোনয়ন বাতিল

সুজন কুমার কর্মকার, কুষ্টিয়া ॥ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুষ্টিয়ার ৪টি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে যাচাই বাছায়ে নয় জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। রোববার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন এ মনোনয়নপত্র বাতিল বলে ঘোষণা করেন।
রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, নির্বাচনে প্রতিদ্বন্দিতা করার জন্য কুষ্টিয়ার ৪টি আসন থেকে স্বতন্ত্র প্রার্থীসহ বিভিন্ন দলের ৪৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।
এদের মধ্যে কুষ্টিয়া-১(দৌলতপুর) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় সাবেক এমপি আফাজ উদ্দিন আহমেদের মনোনয়ন বাতিল করা হয়। এছাড়া একই আসন থেকে ঋণ খেলাপীর দায়ে জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ (বাদল গ্রুপ) এর প্রার্থী রেজাউল হক ও আয়কর রির্টান দাখিল না করায় মুসলীম লীগ প্রার্থী আব্দুল খালেক সরকার এর মনোনয়ন পত্র বাতিল হয়েছে।
অন্যদিকে কুষ্টিয়া ২(মিরপুর-ভেড়ামারা) আসনে প্রয়োজনীয় কাগজপত্র জমা না দেয়ায় স্বতন্ত্র প্রার্থী উপজেলা জামায়াতের আমির আবদুল গফুর ও বশির আহমেদের মনোনয়নপত্র বাতিল ঘোষনা হয়।
এছাড়া কুষ্টিয়া ৪(কুমারখালী-খোকসা) আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন না থাকায় সাবেক এমপি আব্দুর রউফ এর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। অন্যদিকে একই আসন থেকে ঋণ খেলাপীর দায়ে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মেহেদী হাসান, জাকের পার্টির তসির উদ্দিন ও সমাজতান্ত্রিক দল জাসদ প্রার্থী রোকনুজ্জামান রোকনের মনোনয়নপত্র বাতিল করা হয়।
এর আগে সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার সোহেল রহমান, জেলা নির্বাচন কর্মকর্তা সাইফুল ইসলাম সহ উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। জেলা রিটানিং অফিসার মোঃ আসলাম হোসেন জানান, বাছাইয়ে উত্তীর্ণ হওয়ার পরও কেউ প্রার্থিতা প্রত্যাহার করতে চাইলে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে।