প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কারা কর্মকর্তাদের পদোন্নতির জট দূর করা হচ্ছে : কারা মহাপরিদর্শক

কারা কর্মকর্তাদের পদোন্নতির জট দূর করা হচ্ছে : কারা মহাপরিদর্শক

কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশা বলেছেন, কারা কর্মকর্তাদের পদোন্নতির জট দূর করে পদোন্নতি ত্বরান্বিত করা হচ্ছে। কারা কর্মকর্তা-কর্মচারিদের বেতন ও মর্যাদা বৃদ্ধির কাজও চলমান রয়েছে। ইতিমধ্যে ৩৬তম বিসিএস নন-ক্যাডার থেকে ডেপুটি জেলার নিয়োগ দেয়া হয়েছে এবং তাদের বুনিয়াদি প্রশিক্ষণ চলমান রয়েছে। কারা কর্মকর্তা-কর্মচারিদের শারীরিক উৎকর্ষ ও কর্মদক্ষতা বৃদ্ধির লক্ষ্যে সরকারের  আন্তরিকতায় রাজশাহীতে কারা প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণের কাজ অল্প কিছু দিনের মধ্যেই সমাপ্ত হবে এবং কেরাণীগঞ্জে ’বঙ্গবন্ধু শেখ মুজিব কারা প্রশিক্ষণ একাডেমি’ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে তিনি গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার চত্বরে নবীন রিক্রুট কারারক্ষী ও মহিলা কারারক্ষীদের ৫৪তম শপথ গ্রহণ ও সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় অতিরিক্ত কারা মহাপরিদর্শক কর্নেল মো. ইকবাল হাসান, কারা উপ-মহাপরিদর্শক মো: বজলুর রশীদ, গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সঞ্জীব কুমার দেবনাথ, কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২-এর সিনিয়র জেল সুপার সুব্রত কুমার বালাসহ বিভিন্ন কারাকর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি প্রশিক্ষণার্থী নবীন কারারক্ষী ও মহিলা কারারক্ষীদের মধ্যে সর্ববিষয়ে প্রথম স্থান অধিকারী যশোর কেন্দ্রীয় কারাগারের নবীন মহিলা কারারক্ষী সোনিয়া খানম, দ্বিতীয় স্থান অধিকার করেন রাজশাহী কেন্দ্রীয় কারাগারের নবীন কারারক্ষী মো. সুমন আহম্মেদ এবং বেস্ট ফায়ারার ঝালকাঠি জেলা কারাগারের নবীন কারারক্ষী এস এম মুসফিকুর রহমানের হাতে পুরস্কার তুলে দেন।