প্রচ্ছদ আজকের সেরা সংবাদ কক্সবাজারে ৬ বাহিনীর ৪৩ জনের আত্মসমর্পণ

কক্সবাজারে ৬ বাহিনীর ৪৩ জনের আত্মসমর্পণ

কক্সবাজারের সাগরে জলদস্যুতাসহ বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ছয়টি বাহিনীর তালিকাভুক্ত ৪৩ জন সন্ত্রাসী বিপুল সংখ্যক অস্ত্র ও গুলি জমা দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী কাছে আত্মসমর্পণ করেছে।

শনিবার দুপুর ১২টার দিকে মহেশখালী আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে ‘মহেশখালী-কুতুবদিয়া অঞ্চলের জলদস্যুদের আত্মসমপর্ণ’ উপলক্ষে এক অনুষ্ঠান আয়োজন করা হয়। এ সময় দেশি-বিদেশি বিভিন্ন ধরনের ৯৪টি অস্ত্র ও ৭ হাজার ৬৩৭টি গুলি জমা দেওয়া হয়।

অনুষ্ঠানে সাগরে জলদস্যুতাসহ স্থলে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত ছয়টি বাহিনীর ৪৩ জন সন্ত্রাসী আত্মসমর্পণ করেছে। দীর্ঘদিন ধরে সাগরে জলদস্যুতার সঙ্গে জড়িত ছিল মহেশখালী ও কুতুবদিয়া অঞ্চলের এসব সন্ত্রাসী। তাদের মধ্যে ১২ জন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত সন্ত্রাসী।

র‍্যাব-৭ চট্টগ্রামের ব্যবস্থাপনায় আয়োজিত আত্মসমর্পণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত আছেন স্বরাষ্ট্রমন্ত্রী মো. আসাদুজ্জামান কামাল খাঁন।

র‍্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতাহ উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে উপস্থিত রয়েছেন স্থানীয় সংসদ সদস্য আশেক উল্লাহ রফিক ও সাইমুম সরওয়ার কমল, র‍্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ ও জেলা প্রশাসক মো. কামাল হোসেনসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ।