প্রচ্ছদ রাজনীতি ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দিতে বললেন রিজভী

ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দিতে বললেন রিজভী

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার দুপুরে নয়াপল্টনের দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

রিজভী বলেন, ওবায়দুল কাদের সাহেব প্রতিনিয়ত বিএনপিকে উপদেশ দিচ্ছেন। সভা-সমিতি, মঞ্চ, গণমাধ্যম ও ব্রিফিংয়ে বিএনপির কী করা উচিত, বিএনপির পরিণতি কী হবে, বিএনপি নির্বাচনভীতিতে ভুগছে, বিএনপি সংসদে যোগ দেবে ইত্যাদি।

”তিনি যেন স্বেচ্ছায় বিএনপির উপদেষ্টা হতে চলেছেন। সুতরাং, খামোখা আওয়ামী লীগে থেকে তার লাভ কী, বরং ওবায়দুল কাদের সাহেবকে বিএনপিতে যোগ দেওয়ার আহ্বান জানাচ্ছি।”

বিএনপি চেয়ারপারসনসহ সারাদেশে বন্দি নেতা-কর্মীদের মুক্তির দাবিতে শুক্রবার দুপুর আড়াইটায় ঢাকায় রমনা ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স-বাংলাদেশ মিলনায়তনে প্রতিবাদ কর্মসূচি পালিত হবে বলেও জানান বিএনপির এই মুখপাত্র। তিনি বলেন, একই দাবিতে ৯ ফেব্রুয়ারি দেশব্যাপী ঢাকা মহানগরী বাদে প্রতিবাদ কর্মসূচি পালন করবে বিএনপি।

খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে রিজভী বলেন, খালেদা জিয়ার মুক্তি আইন ও বিচারের ওপর নির্ভরশীল নয়, এটি নির্ভরশীল শেখ হাসিনার মর্জির ওপর। আইন-আদালতকে প্রভাবিত করেই তাকে বন্দি করে রাখা হয়েছে। খালেদা জিয়াকে প্রতিহিংসা পূরণের সাজা দেওয়ার এক বছর পূর্ণ হলো। চরম অবিচার আর অন্যায়ের আঘাতে খালেদা জিয়াকে কারাবন্দি করা হয়েছে।