প্রচ্ছদ খেলাধুলা ‘এবারের চ্যাম্পিয়নস লিগের শিরোপা পিএসজির’

‘এবারের চ্যাম্পিয়নস লিগের শিরোপা পিএসজির’

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর লড়াই চলছে। প্রথম দিনেই হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামে ম্যানচেস্টার ইউনাইটেড ও প্যারিস সেইন্ট জার্মেইন (পিএসজি)। এ ম্যাচে দৃষ্টি ছিল সকলের। স্নায়ুযুদ্ধের ম্যাচের পাশাপাশি ছিল বিশ্বকাপ জয়ী দুই সতীর্থর ম্যাচও।

এমন একটি ম্যাচে কে জয়ী হবে তাই ছিল দেখার। অবশেষে দুর্দান্ত খেলা শেষে ম্যানইউকে ২-০ গোলে পরাজিত করে এগিয়ে গেছে পিএসজি। গোল দুটিতেই অবদান ছিল ম্যানইউয়ের সাবেক খেলোয়াড় ডি মারিয়ার। তার পাস থেকেই গোল দুটি করেন প্রেসেনেল কিম্পেম্বে ও এমবাপ্পে।

কিন্তু ম্যাচটি শুরুর আগে অনেকটা পিছিয়ে ছিল পিএসজি। কারণ দলের দুই সেরা তারকা নেইমার ও কাভানি ইনজুরির কারণে ছিলেন দলের বাইরে। তাই সকলেই ধরে নিয়েছিল এবার বুঝি এখানেই শেষ করতে হচ্ছে চ্যাম্পিয়নস লিগ যাত্রা। কিন্তু সকলের ধারণাকে ভুল প্রমাণিত করেন তরুন ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পে।

পুরো ম্যাচে দৃষ্টি কেড়েছেন এমবাপ্পে। তিনি বুঝতেই দেননি যে এ দলে নেইমার ও কাভানি অনুপস্থিত। এ ম্যাচটি স্পেনে বসে দেখেছেন দলের সেরা তারকা নেইমার। বর্তমানে চিকিৎসার জন্য তিনি স্পেনে অবস্থান করছেন।

ম্যানইউকে হারানোর পর নেইমার কোচ ও সতীর্থদের নিয়ে উচ্ছ্বসিত প্রশংসা করে টুইট করেন। তিনি বলেন, পিএসজিই এবারের চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলবে। কারণ, পিএসজি শুধু আমার নির্ভর দল নয়। এটি একটি অসাধারণ দল। যেখানে রয়েছে বিশ্বসেরা সব ফুটবলার এবং দুর্দান্ত এক কোচ।’

দ্বিতীয় লেগের ম্যাচটি প্যারিসে। ঘরের মাঠে যে আলাদা সুবিধা পাবে পিএসজি সেটাও মনে করিয়ে দিলেন ব্রাজিলিয়ান এই সেনসেশন, এছাড়া যখন আমরা প্যারিসে খেলি তখন পিএসজির ভক্তরা দ্বাদশ খেলোয়াড়ের মতো। আমার কোন সন্দেহ নেই, আমরাই চ্যাম্পিয়ন হবো এবং আমিও খেলবো।

ইনজুরি আক্রান্ত নেইমারের অবস্থা কী? জানতে চাইলে তিনি নিজের সম্পর্কে বলেন, আমার চিকিৎসা মাত্রই শুরু হলো। এটা লম্বা একটি প্রক্রিয়া এবং দিনে দিনে আমার অবস্থা উন্নতির দিকে যাচ্ছে। স্রষ্টাকে ধন্যবাদ যে, আমি আমার দলে অনেক পেশাদার মানুষ পেয়েছি।