প্রচ্ছদ আর্ন্তজাতিক ইমরানের কারণে বিরোধীদের বিদ্রুপের শিকার মোদি

ইমরানের কারণে বিরোধীদের বিদ্রুপের শিকার মোদি

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের মন্তব্যের কারণে ভারতে বিরোধী দলের বিদ্রুপের মুখে পড়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

ইমরান এক সাক্ষাৎকারে বলেছিলেন, কাশ্মীর সমস্যা নিয়ে ভারতের সাথে সংলাপ চান, এবং কাশ্মীর প্রশ্নে ভারতের সাথে শান্তি প্রতিষ্ঠিত হলে এ অঞ্চলের জন্য তা হবে এক দারুণ ব্যাপার। কাশ্মীর সংকট নিষ্পত্তি করার জন্য ‘হয়তো নরেন্দ্র মোদীর দল বিজেপি নির্বাচনে জিতলেই ভাল হবে।

মূলত এ মন্তব্যের জন্য এখন বিদ্রুপের মন্তব্যের শিকার হচ্ছেন মোদি। কংগ্রেস নেতা রণদ্বীপ সূর্যবালা বলেছেন, পাকিস্তানি আনুষ্ঠানিকভাবেই মোদিকে সহযোগিতা করছে। ইমরান খান বলেছেন, মোদির জন্য এক ভোট মানেই পাকিস্তানের জন্য এক ভোট।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিয়াল বলেছেন, পাকিস্তান কেন মোদিজির জয় চায়? প্রধানমন্ত্রী মোদি, দয়া করে জাতিকে বলুন পাকিস্তানের সাথে আপনার সম্পর্কটা কতটা গভীর।

ওই সাক্ষাৎকারে ইমরান আরও বলেছিলেন, ভারত যদি পাকিস্তানকে আক্রমণ করে তাহলে পাকিস্তানের পাল্টা জবাব দেয়া ছাড়া আর কোন উপায় থাকে না। তখন পরিস্থিতি কোন দিকে যাবে তা কেউ বলতে পারে না। আমার মনে হয় পারমাণবিক শক্তিধর দুটি দেশের ক্ষেত্রে এটা হবে একটা দায়িত্বহীন ব্যাপার।