প্রচ্ছদ খেলাধুলা আগামী বছর আর্জেন্টিনার হয়ে খেলবেন মেসি

আগামী বছর আর্জেন্টিনার হয়ে খেলবেন মেসি

রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোতে ফ্রান্সের বিপক্ষে হেরে বাদ পড়তে হয়েছিল আর্জেন্টিনাকে। দলের ওই হারের পর আর্জেন্টিনার জার্সি গায়ে এখনো মাঠে নামেননি দলটির সেরা তারকা লিওনেল মেসি। তবে দলটির মহাব্যবস্থাপক জর্জ বুরুচাগা জানিয়েছেন ২০১৯ সালে মাঠে নামতে পারেন মেসি।

রাশিয়া বিশ্বকাপের জন্য বাছাইপর্বের কঠিন সময় পার করে আর্জেন্টিনাকে মূল পর্বে আনার নায়ক ছিলেন মেসি। বিশেষে করে গ্রুপ পর্বে নাইজেরিয়ার বিপক্ষে তার অসাধারণ গোলে আর্জেন্টিনার জয়টি সবার স্মরণে থাকবে। কিন্তু রাশিয়াতে শেষ ষোলোতে দলের হারের পর থেকে আর্জেন্টিনা দল থেকে অনির্দিষ্ট কালের জন্য বাইরে রয়েছেন তিনি।

মেসির দলে ফেরা নিয়ে বরুচাগা জানান, ‘বর্তমানে মেসির ফেরার নির্ধারিত কোনো তারিখ ঠিক হয়নি। এই বছরে সে আর দলে ফিরছে না। কিন্তু এটা অসম্ভব যে সে আবারও জাতীয় দলে খেলবে না। তার অনুপস্থিতি ক্ষণস্থায়ী। আমি নিশ্চিত যে আগামী বছর, আবারও সে আর্জেন্টিনা জাতীয় দলে থাকবে ।’

শুক্রবার অন্তবর্তীকালীন কোচ লিওনেল স্কালোনির অধীনে মেক্সিকোর বিপক্ষে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। চার দিন পর একই প্রতিপক্ষের বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচ খেলবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

২০১৬ সালে কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে হারের পর আন্তর্জাতিক ফুটবলকে একবার বিদায় জানিয়ে দিয়েছিলেন মেসি। পরে অবশ্য অবসর ভেঙে ফিরে আসেন বার্সেলোনার এই ফরোয়ার্ড। দেশের হয়ে চারটি বড় আসরের ফাইনাল খেললেও কোনো শিরোপা জিততে পারেননি মেসি। ২০০৫ সালের অগাস্টে অভিষেকের পর এখন পর্যন্ত আর্জেন্টিনার হয়ে ১২৮ ম্যাচ খেলে ৬৫ গোল করেছেন পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী তারকা।