আর্ন্তজাতিক

সু চিকে বহনকারী সামরিক হেলিকপ্টারের জরুরি অবতরণ

মিয়ানমারের স্টেট কাউন্সেলর অং সান সু চিকে বহনকারী একটি সামরিক হেলিকপ্টার জরুরি অবতরণ করেছে। হাইড্রোলিক ফ্লুইড লিকের কারণে এটা জরুরি অবতরণ করে বলে জানায় মিয়ানমারের সংবাদমাধ্যম দ্য ইরাবতি।

ওই প্রতিবেদনে বলা হয়, বুধবার দেশটির পূর্বাঞ্চলের শান প্রদেশের মং তন শহরের তা সেং সেতুর উদ্বোধন অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিলেন স্টেট অং সান সু চি। কিন্তু ত্রুটির কারণে মং স্যাত শহরে হেলিকপ্টারটি জরুরি অবতরণ করতে বাধ্য হয়।এ সম্পর্কে স্টেট কাউন্সেলরের মুখপাত্র ইউ জ হতাই জানান, পাইলটরা সঠিক সিদ্ধান্ত নেয়ায় তাদের ধন্যবাদ জানিয়েছেন সু চি।

হতাই বলেন, হেলিকপ্টার এবং পাইলট নির্বাচন করার জন্য সু চি তাতমাদাও (সামরিক বাহিনী)-এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।মং তন শহর শাখার ন্যাশনাল লীগ ফর ডেমোক্রেসির (এনএলডি) চেয়ারম্যান ইউ তিন খিয়াং বলেন, হেলিকপ্টারটি উড্ডয়নের পরপরই হাউড্রলিক লিক ধরা পড়ে। যে কারণে পাইলট তাৎক্ষণিকভাবে হেলিকপ্টারটি অবতরণের সিদ্ধান্ত নেন।

পরে অন্য একটি হেলিকপ্টারে করে অনুষ্ঠানস্থলে যান অং সান সু চি।দেশটির কেন্দ্রীয় সমাজকল্যাণ, ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক মন্ত্রী ইউ উইন মিয়াত আয়ে বলেন, মিয়ানমার সরকারের নিজস্ব কোনও হেলিকপ্টার নেই। যে কারণে স্টেট কাউন্সিলরের ওই সফরের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করতে সেনাবাহিনীর প্রতি অনুরোধ জানানো হয়েছিল।