বিনোদন

সুবীর নন্দীর শেষকৃত্য সম্পন্ন

সবুজবাগে শ্রী-শ্রী বরদেশ্বরী মহা শ্মশানে শেষকৃত্য সম্পন্ন হলো দেশবরেণ্য সঙ্গীত শিল্পী সুবীর নন্দীর। আজ বুধবার সন্ধা ৭টায় তার শেষকৃত্য সম্পন্ন হয়। এর আগে বরেণ্য এই সংগীতশিল্পীর মরদেহকে শেষ শ্রদ্ধা জানাতে শহীদ মিনার ও বিএফডিসিতে নেওয়া হয়।

বুধবার সকাল ৬টা ২০ মিনিটে রিজেন্ট এয়ারওয়েজের একটি বিমানে ঢাকায় আনা হয় সুবীর নন্দীর মরদেহ। সেখান থেকে নেওয়া হয় গায়কের দীর্ঘ দিনের আবাসস্থল গ্রিন রোডের গ্রিন ভিউ অ্যাপার্টমেন্টে। পরে সকাল ১০টা ৪০ মিনিটের দিকে মরদেহ নেয়া হয় কেন্দ্রীয় শহীদ মিনারে। সেখানে সর্বস্তরের মানুষ তাকে দুপুর ১২টা পর্যন্ত শেষ শ্রদ্ধা জানান।

এরপর দুপুর ১২টা ৫০ মিনিটে  শেষবারের মতো এফডিসিতে নেয়া হয় সুবীর নন্দীর মরদেহ। এফডিসির  জহির রায়হান কালার ল্যাব অডিটোরিয়ামের সামনে সুবীর নন্দীকে  শ্রদ্ধা নিবেদন করেন চলচ্চিত্রের সবগুলো সংগঠনের সদস্যসহ বিভিন্ন অঙ্গনের শিল্পীরা। এসময় উপস্থিত ছিলেন নায়ক আলমগীর, ওমর সানী, নির্মাতা মুশফিকুর রহমান গুলজার, বদিউল আলম খোকন, শাহ আলম কিরণ, এস এ হক অলিক, নায়ক জায়েদ খান, নায়িকা অরুণা বিশ্বাস, সনি রহমান, জেসমিন প্রমুখ।

এফডিসি থেকে সুবীর নন্দীর মরদেহ চ্যানেল আইয়ের কার্যালয়ে নেওয়া হয়। এরপর নেওয়া হয় রামকৃষ্ণ মিশনে। সেখান থেকে সবুজবাগে বরদেশ্বরী কালীমন্দির ও শ্মশানে সুবীর নন্দীর শেষকৃত্য অনুষ্ঠিত হয়। একুশে পদকপ্রাপ্ত সংগীতশিল্পী সুবীর নন্দী বাংলাদেশ সময় গতকাল মঙ্গলবার ভোর সাড়ে ৪টায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।