রাজনীতি

সিএমএইচেও চিকিৎসা নিবেননা বেগম জিয়া

সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিতে রাজি নন বিএনপির কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। বৃহস্পতিবার ( ১৪ জুন) বেগম জিয়া সিএমএইচে চিকিৎসার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সচিবালয়ে সাংবাদিকদেরকে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জেলকোড অনুসারে কোথাও চিকিৎসা নিতে অনিচ্ছা জানানোর সুযোগ নেই। এসময় খালেদা জিয়ার এই মনোভাবে বিরক্তিও প্রকাশ করেন মন্ত্রী।

এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, চিকিৎসকদের পরামর্শেই সাবেক প্রধানমন্ত্রীর বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

উল্লেখ্য, পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয় খালেদা জিয়াকে। আগে থেকেই নানা রোগে ভোগা খালেদা জিয়াকে গত ৭ এপ্রিল বঙ্গবন্ধু মেডিকেলে এনে বেশ কিছু এক্সরে করানো হয়।

গত ৯ জুন কারাগারে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করেন তার চারজন ব্যক্তিগত চিকিৎসক। তারা এসে জানান, খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করে অজ্ঞান হয়ে পড়েছিলেন। তারা জানান, ইউনাইটেডে চিকিৎসা নিতে চান বিএনপির চেয়ারপারসন।

এরপর ১০ জুন আইনমন্ত্রী আনিসুল হক জানান, বিএনপি নেত্রীকে আবার বঙ্গবন্ধু মেডিকেলে আনা হচ্ছে। একই দিন কারা মহা পরিদর্শক সৈয়দ ইফতেখার উদ্দিনকে এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

কিন্তু খালেদা জিয়া এবার অনঢ় যে তিনি বঙ্গবন্ধু মেডিকেলে আসবেন না। আর ১২ জুন সরকার তাকে সিএমএইচে যাওয়ার প্রস্তাব আসে সরকারের পক্ষ থেকে।