খেলাধুলা

রোনালদোর সঙ্গে সৌম্যকে তুলনা আইসিসির, ক্ষুব্ধ ভারতীয়রা

ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারলেও বল হাতে বেশ নজর কেড়েছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। যদি তার আসল কাজ ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের ঘায়েল করা। কিন্তু গত ২০ জুন টেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে যেন সৌম্য সর

ইংল্যান্ড বিশ্বকাপে ব্যাট হাতে সেভাবে নিজেকে মেলে ধরতে না পারলেও বল হাতে বেশ নজর কেড়েছেন টাইগার ওপেনার সৌম্য সরকার। যদিও তার আসল কাজ ব্যাট হাতে প্রতিপক্ষ বোলারদের ওপর শাসন করা। কিন্তু গত ২০ জুন টেন্টব্রিজে অস্ট্রেলিয়ার বিপক্ষে যেন সৌম্য সরকার পুরোপুরি বোলার বনে যান।

এদিন, টস জিতে ব্যাট করতে নেমে দুই অসি ওপেনার অ্যারণ ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার যখন বাংলাদেশি বোলারদের ওপর ছড়ি ঘোরাচ্ছিলেন, ঠিক তখনই দৃশ্যপটে হাজির সৌম্য সরকার। আর প্রথম ওভারেই ফিঞ্চকে সাজঘরে পাঠিয়ে অধিনায়কের আস্থার প্রতিদান দেন তিনি। নিয়মিত বোলাররা যেখানে ব্যর্থ সেখানে পার্ট টাইমার বোলার হিসেবে এমন জুটি ভাঙা যে কোনো বোলারের ক্ষেত্রে উল্লাস যে একটু বেশিই হবে সেটাই স্বাভাবিক। হলোও তাই। কিন্তু সেই উদযাপন করতে গিয়ে যেন পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো বনে যান সৌম্য সরকার।

আইসিসির মতে, পর্তুগিজ ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো যেভাবে গোল উৎসব উদযাপন করেন, সৌম্য ঠিক তেমনটাই করেছে। আইসিসির করা টুইটে এমনটাই দেখা গেল। ওই ম্যাচের মাঝেই আইসিসি তাদের অফিসিয়াল টুইটার পেজে সৌম্য সরকারের উইকেট প্রাপ্তির উদযাপনের সঙ্গে রোনালদোর উদযাপনের ছবি জোড়া লাগিয়ে প্রকাশ করে। ছবির ক্যাপশনে লেখা হয়, ‘সেপারেটেড এট বার্থ?’

কিন্তু আইসিসির এমন চিন্তাকে অনেকে প্রশংসা করলেও কেউ কেউ এটা মেনে নিতে পারেনি। বিশেষ করে ভারতীয় দর্শকদের পক্ষ থেকে আপত্তি তোলা হয়। তাদের রিটুইটে নানারকম ব্যঙ্গাত্মক কমেন্ট জমা হতে থাকে। মিম বানিয়ে, ট্রল করে সেই পোস্ট ছড়িয়ে দেন তারা।

তাদের অনেকেই রোনালদোর সঙ্গে সৌম্যকে এভাবে মেলানো প্রত্যাশা করেননি। তাদের কেউ কেউ আবার ক্ষুব্ধ হয়ে আইসিসি পেজের এডমিনদের ‘নির্বোধ’ বলেন। তাদের এই রোষানল থেকে বাদ পড়েননি খোদ নির্দোষ সৌম্য সরকারও। তাকে নিয়েও নানা নেতিবাচক কথায় মেতে ওঠেন তারা।

নেতিবাচক কমেন্ট আসার পর অনেকে আবার আইসিসির কাছে পোস্টটি মুছে দেয়ার দাবি জানান। যদিও এসবের কোনোটাতেই কর্ণপাত করেনি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা। এতো নেতিবাচক কমেন্ট আসার পরও ওই পোস্টটি পেজ থেকে সরায়নি তারা।