শিক্ষাঙ্গন

রাবিতে সাইকেল চোরকে ধরে পুলিশে দিল ছাত্রলীগ

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) এক সাইকেল চোরকে ধরে পুলিশে দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের কয়েকজন নেতা। বৃহস্পতিবার দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র কলা ভবন থেকে ওই চোরকে আটক করেন তারা।

আটককৃত চোরের নাম আপন (৩২)। তার বাড়ি বিশ্ববিদ্যালয় সংলগ্ন মেহেরচন্ডী এলাকায়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান জানান, এক সাইকেল চোরকে হাতেনাতে ধরে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু আমাকে ফোন করে। আমি আটককৃত সেই চোরকে পুলিশে দিতে বলেছি।

জানতে চাইলে রাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু জানান, আজ সকাল থেকেই ক্যাম্পাসের এক অপরিচিত ব্যক্তি বিশ্ববিদ্যালয়ের সিরাজী ও রবীন্দ্রভবনের আশেপাশে ঘোরাফেরা করছিল। সিরাজী ভবনের এক প্রহরী সেই ব্যক্তির ঘোরাঘুরি সন্দেহজনক মনে করে আমাকে খবর দেয়। আমি তখন সেই অপরিচিত ব্যক্তির প্রতি নজর রাখার জন্য প্রহরীকে জানাই। দুপুরের দিকে ওই ব্যক্তি রবীন্দ্র ভবনে প্রবেশ করলে প্রহরী আমাকে খবর দেয়। আমি তখন টুকিটাকি চত্বরে ছিলাম। সেখানে আমার সঙ্গে থাকা কয়েকজন নেতাকর্মীকে নিয়ে রবীন্দ্রভবনে প্রবেশ করি। সেখানে গিয়ে দেখি সেই ব্যক্তি আইন বিভাগের কাছে একটি সাইকেলের তালা খোলার চেষ্টা করছে। তখন আমরা তাকে হাতেনাতে ধরে ফেলি।

ঘটনার সময় টুকিটাকি চত্বরে অবস্থানরত কয়েকজন প্রত্যক্ষদর্শী জানান, ছাত্রলীগের সম্পাদক ফয়সাল আহমেদসহ কয়েকজন ছাত্রলীগ নেতা এক ব্যক্তিকে রবীন্দ্র ভবন থেকে ধরে নিয়ে আসে। এসময় সেই ব্যক্তি কাছে অনেক চাবি, হাতুড়ী ও স্ক্র ড্রাইভার ছিল। টুকিটাকিতে নিয়ে আসার পর সেই ব্যক্তিকে ছাত্রলীগের কয়েকজন নেতা চড়-থাপ্পর মারে। এসময় সেই ব্যক্তি চুরি করার বিষয়টি স্বীকার করে। পরে টুকিটাকিতে পুলিশ আসলে ছাত্রলীগের নেতারা তাকে পুলিশের কাছে তুলে দেয়।

জানতে চাইলে নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত শাহাদাৎ বলেন, ‘ক্যাম্পাস থেকে এক চোরকে ধরে নিয়ে আসা হয়েছে। আপতত তাকে থানায় রাখা হয়েছে। পরে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’