শিক্ষাঙ্গন

রাবিতে দোকান মালিকদের প্রতি প্রক্টরের হুঁশিয়ারি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) অভ্যন্তরে অবস্থিত দোকান মালিকদের হুঁশিয়ারি দিয়েছে প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান। দোকান মালিকদের বিরুদ্ধে শিক্ষক-শিক্ষাথীদের সঙ্গে অসদাচারণ ও প্রতারণাসহ নানা অভিযোগে সোমবার বেলা সাড়ে ১২টায় প্রক্টর দপ্তরে দোকান মালিকদের সঙ্গে মতিবিনিময়ের কালে তিনি এ হুঁশিয়ারি দেন।

এসময় প্রক্টর দোকান মালিকদের হুঁশিয়ারি করে বলেন, আপনারা যদি শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে অসদাচরণ করেন, কোনো রকম জালিয়াতি করেন, আপনাদের বিরুদ্ধে কোনো অভিযোগ পেলে কোনো তদন্ত ছাড়াই আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। আপনাদের দোকান তুলেও দেয়া হবে। আমরা আপনাদের কোনো ক্ষতি করতে চাই না। আপনারা আমাদের বিশ্ববিদ্যালয়ের পরিবারের সদস্য। সুতরাং আপনারা পরিবারের অন্য কোনো সদস্যের ক্ষতি করার চেষ্টা করবেন না।

এর আগে দোকান মালিকরা ৬টি দাবী জানান। দাবিগুলো- ফটোকপির মূল্য নির্ধারণ করা, ডকুমেন্ট প্রিন্ট, টাইপসহ কম্পিউটারের সকল কাজের চার্জ নির্ধারণ করা, ফুটপাতের দোকানগুলো বন্ধ করতে হবে, স্টেডিয়াম থেকে মাদার বখশ্ হল পর্যন্ত রাস্তার নির্মাণ করতে হবে, দোকানদারদের জন্য টয়লেটের ব্যবস্থা করা ও স্থায়ী দোকানদারদের পরিচয়পত্র প্রদান করা যাতে নির্বিঘেœ তারা ক্যাম্পাসে প্রবেশ করতে পারে।

দোকান মালিকদের এসব দাবি প্রক্টর পূরণের আশ্বাস দিয়ে দোকানদের উদ্দেশ্যে বলেন, দোকানে মেয়াদউত্তীর্ণ মালামাল রাখা যাবে না, গবেষণাপত্রের কপি সংরক্ষণ করা যাবে না, অপরাধমূলক কর্মকা-সহ মাদকের সঙ্গে কেউ জড়িত থাকলে প্রশাসনকে তাৎক্ষণিক জানাতে হবে। এসময় প্রক্টরিয়াল বডির সদস্যরা উপস্থিত ছিলেন।