অন্যরকম

যৌতুক না পেয়ে স্ত্রীর শরীরে এইডসের জীবাণু দিলেন ডাক্তার স্বামী!

যৌতুক নিয়ে নারীর নানা নিগ্রহের কথা প্রায়ই সংবাদের শিরোনাম হয়। কিন্তু এবার জানা গেল ব্যতিক্রম এক ঘটনা। যৌতুক না পেয়ে ক্রুদ্ধ স্বামী স্ত্রীর শরীরের এইডসের জীবাণু ঢুকিয়ে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে।

১ ডিসেম্বর, শনিবার আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, ঘটনাটি ঘটেছে ভারতের পুনেতে। ওই নারীর স্বামী পেশায় একজন ডাক্তার।

প্রতিবেদন থেকে আরও জানা যায়, ২৭ বছরের ওই নারী পুলিশকে জানিয়েছেন, ২০১৫ সালে পুনের এক হোমিওপ্যাথ চিকিৎসকের সঙ্গে তার বিয়ে হয়েছিল। বিয়ের পর থেকেই পণের জন্য তার ওপর চাপ দিতে শুরু করেন শ্বশুরবাড়ির লোকজন। উদ্দেশ্য ছিল ওই টাকা নিয়ে নিজের আলাদা একটা ব্যবসা চালু করা। প্রথম দিকে বাবার বাড়িতে থেকে কিছু টাকা এনে দিয়েওছিলেন তিনি। কিন্তু পরে টাকা এনে দিতে অস্বীকার করলে তার ওপর নির্যাতন বেড়ে যায়।

অভিযোগে ওই নারী আরও জানান, ২০১৭ সালে তিনি একবার অসুস্থ হয়ে পড়েছিলেন। তখন বাড়িতেই তার চিকিৎসা করেন তার স্বামী। স্যালাইনও দেন। অসুস্থতার সুযোগে সেই স্যালাইনের মাধ্যমেই তার শরীরে এইচআইভি ঢুকিয়ে দেন তার স্বামী। পরে তিনি ঘন ঘন অসুস্থ হয়ে পড়লে রক্ত পরীক্ষা করে জানতে পারেন তিনি এইচআইভি পজিটিভ।

এদিকে অভিযোগ পেয়ে নড়ে বসেছে পুলিশ প্রশাসন। ওই নারীর রক্তের নমুনা পরীক্ষা করে তাতে এইচআইভির উপস্থিতির প্রমাণও পেয়েছেন চিকিৎসকরা। তার স্বামীরও রক্তের নমুনা পরীক্ষা করা হবে বলে জানিয়েছে পুলিশ। অবশ্য ওই ব্যক্তিকে এখনো গ্রেফতার করেনি পুলিশ।