আর্ন্তজাতিক

যুক্তরাষ্ট্রে দ্বিতীয় বিশ্বযুদ্ধের বিমান বিধ্বস্ত হয়ে নিহত ৭

যুক্তরাষ্ট্রে বিমান বিধ্বস্ত হয়ে কমপক্ষে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে আরও ৯ জন। স্থানীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ওই বোমারু বিমানটিতে যাত্রী এবং ক্রু সদস্যসহ ১৩ জন আরোহী ছিল। বুধবার যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলের একটি বিমানবন্দরে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় জার্মানি ও জাপানের বিরুদ্ধে বোয়িং বি-১৭ বিমান মোতায়েন করেছিল মার্কিন বিমান বাহিনী। বুধবার স্থানীয় সময় সকাল ১০টায় ওই বিমানটি ব্রেডলি আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়েছে।

দুর্ঘটনার সময় বিমানটিতে ১০ জন যাত্রী এবং তিনজন ক্রু সদস্য ছিল। কানেক্টিকাটের জরুরি দুর্যোগ ব্যবস্থাপনার কর্মকর্তা জেমস রোভেলা এক সংবাদ সম্মেলনে বলেন, দুর্ঘটনায় হতাহতের ঘটনা ঘটেছে। তবে এখনই সঠিক সংখ্যা বলা সম্ভব নয়।

তিনি আরও বলেন, আগুনে দগ্ধ হতাহত লোকজনকে শনাক্ত করা খুব কঠিন কাজ। এ বিষয়ে আমরা কোনো ভুল করতে চাই না। বিমানবন্দরে তদারকির কাজ করেন এমন এক কর্মকর্তাও ওই দুর্ঘটনায় আহত হয়েছেন বলে জানানো হয়েছে।

কী কারণে ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে তা এখনও পরিস্কার নয়। এ বিষয়ে তদন্ত হচ্ছে। বিমানটি স্থানীয় সময় সকাল ৯টা ৪৫ মিনিটে উড্ডয়ন করে। এর ১০ মিনিট পরেই কন্ট্রোল রুমকে জানান যে, তারা কিছু সমস্যায় পড়েছেন। এরপরেই বিমানটি বিধ্বস্ত হয়। দুর্ঘটনার পর পরই কয়েক ঘণ্টার জন্য বিমানবন্দর বন্ধ রাখা হয়। পরে আবার খুলে দেয়া হয়েছে।