চট্টগ্রাম বিভাগ

যানজটমুক্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক

তীব্র যানজটের পর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে যান চলাচলের স্বাভাবিক অবস্থা ফিরে এসেছে। স্বস্তিতে ঘরে ফিরছেন মানুষ। আজ সোমবার সকাল থেকে মহাসড়কের কুমিল্লার ১০৬ কিলোমিটার সড়কে গাড়ির চাপ নেই।

কুমিল্লা থেকে ঢাকাগামী যাত্রী জামাল উদ্দিন জানান, কুমিল্লা থেকে দুই ঘন্টা ২০ মিনিটে ঢাকা এসে পৌছেছি। সড়কের কোথাও কোন যানজট নেই। তবে চট্টগ্রামমুখী গাড়ির একটু চাপ রয়েছে।
ঢাকা থেকে পরিবার নিয়ে ফেনী গ্রামের বাড়িতে যাওয়া ব্যবসায়ী নূরের নবী জানান,যানজট নিয়ে আতংকে ছিলেন। যানজট থাকলে এই ঈদে বাড়িতে যাবেন না বলে ঠিক করেছিলেন। তবে সোমবার যানজট ছিলো না। তিন ঘন্টায় পরিবার নিয়ে ফেনী এসে পৌঁছেছেন।
তিশা পরিবহনের চালক কামাল হোসেন জানান, গত কয়েকদিন ধরে সড়কে তীব্র যানজট থাকলেও গতকাল রোববার সকাল থেকে যানজটে পড়তে হয়নি। টোল প্লাজায় আটকে থাকতে হয়নি, মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

হাইওয়ে কুমিল্লা অঞ্চলের পুলিশ সুপার নজরুল ইসলাম বলেন, সপ্তাহ জুড়ে যানজটে ছিল। তবে শনিবার থেকে যানজটের পরিমাণ কমে এসেছে। সোমবার সকাল থেকে মহাড়কের গাড়ির চাপ বা কোথাও কোন জট নেই। মহাসড়ক স্বাভাবিক রাখতে পুলিশ রাত দিন কাজ করছে।