খেলাধুলা

মেসি নৈপুণ্যে বার্সেলোনার গোল উৎসব

লিওনেল মেসির দুর্দান্ত নৈপুণ্যে সোসিয়েদাদ দেপার্তিভা হুয়েস্কার বিপক্ষে গোল উৎসব করে জিতেছে বার্সেলোনা। আর্জেন্টাইন ফুটবল জাদুকর জোড়া গোল করার পাশাপাশি সতীর্থদের করিয়েছেন আরও দুই গোল। সেই সুবাদে রবিবার রাতে অনুষ্ঠিত এই ম্যাচে বার্সা ৮-২ ব্যবধানে জিতে গোল উৎসব করেছে।

ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত এই ম্যাচের তৃতীয় মিনিটেই কলম্বিয়ার ফরোয়ার্ড কুচো এরনান্দেসের গোলে এগিয়ে যায় হুয়েস্কা। ১৬ মিনিটে দলকে সমতায় ফেরান মেসি। ইভান রাকিতিচের থেকে বল পেয়ে ডি-বক্সে ঢুকে জোরালো শটে গোল করে দলকে সমতায় ফেরান তিনি।

২৪ মিনিটে স্প্যানিশ ডিফেন্ডার জর্জে পলিদোর আত্মঘাতি গোলের সুবাদে আরেকদফা এগিয়ে যায় বার্সা। আর ৩৯তম মিনিটে বাঁ দিক থেকে জর্দি আলবার বাড়ানো বল গোলমুখে পেয়েই তা প্রতিপক্ষের জালে পাঠিয়ে দেন লুইস সুয়ারেজ। তিন মিনিটের ব্যবধানে স্প্যানিশ ফরোয়ার্ড আলেহান্দ্রো গাইয়া গোলে করলে ব্যবধান ৩-২ করে হুয়েস্কা।

দ্বিতীয়ার্ধে একে একে আরও পাঁচ গোল করেন ওসমান দেম্বেলে, ইভান রকিতিচ, মেসি, জর্দি আলভা ও সুয়ারেজ। মেসির অবদান রয়েছে রকিতিচ ও জর্দি আলভার গোলে। মেসি চলতি লিগে করেছেন চার গোল। আর একবিংশ শতাব্দির লা লিগায় প্রথম ফুটবলার হিসেবে তিনি সহায়তা করলেন ১৫০তম গোলে।

এই জয়ে তিন ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে উঠেছে বার্সেলোনা। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।