খেলাধুলা

মেসির ‘বোতল ফ্লিপ চ্যালেঞ্জ’ জাদু!(ভিডিও)

চোট শঙ্কার কারণে ক্লাব বার্সেলোনার অনুশীলন সেশন করছেন না লিওনেল মেসি। কোচ আর্নেস্তো ভালভার্দে তাকে দিয়েছেন বিশ্রাম। তবে মাঠের অনুশীলন না করলেও মাঠের বাইরের অনুশীলন ঠিকই করছেন বার্সেলোনার অধিনায়ক। বিশ্রাম ছুটিতে বিজ্ঞাপন বাণিজ্যের কাজটা করে যাচ্ছেন ঠিকঠাক মতো। ঠিকঠাক বলতে কি, সম্প্রতি এক বিজ্ঞাপনী শ্যুটিংয়ে অবিশ্বাস্য এক জাদু দেখিয়েছেন মেসি। মাঠে চর্ম-গোলাকারকে (ফুটবল) যেভাবে কথা বলান, বিজ্ঞাপনেও ঠিক সেভাবেই নিজের মতো করে কথা বলিয়েছেন একটা পেপসির বোতলকে!

যেন পেপসির বোতলটি তার বাধ্য চাকর! শূন্যে উড়া অবস্থায় তিনি যেভাবে মাটিতে বসতে নির্দেশ করেছেন, সেভাবেই বোতলটি মাটিতে বসেছে! এই প্রতিবেদনে জুড়ে দেওয়া ভিডিওটি দেখলেই বিষয়টি পরিস্কার হয়ে যাবে।

সম্প্রতি টেলিভিশনে প্রচারণার জন্য কোমল পানীয় পেপসির একটা বিজ্ঞাপনচিত্রের শ্যুটিং করলেন মেসি। বিজ্ঞাপনটি কবে নাগাদ টেলিভিশনে সম্প্রচার করা শুরু করবে তা জানা যায়নি। সবে রেকর্ড করা হয়েছে মাত্র। ভিডিওটিতে দেখা যায়, ইনডোরের সেই শ্যুটিংয়ে একটা বল মাটিতে বসানো হয়েছে। মেসির ফ্রি কিক নেওয়ার জন্যই বসানো হয়েছে বলটা। মেসি ফ্রি কিক নিতে এগিয়ে গেলেন একটা পেপসির বোতল হাতে নিয়ে।

প্রথমে পেপসির বোতলটা নিজ হাতে সযত্নে সেই বলের ওপর বসালেন! মেসির জাদুকরী হাতের ছোঁয়ায় পেপসির বোতলটা ঠিকই গোলাকারের বলের ওপর চুপচাপ বসে রইল! কোনোরকম হেলেদুলে পড়ল না! মেসির বোতল ফ্লিপ কারিশমার এখানেই শেষ নয়, বরং শুরু।

বোতলটা বলের ওপর বসিয়ে রেখে মেসি কয়েক কদম পেছনে আসলেন। এরপর দূরের গোলপোস্ট লক্ষ্য করে ফ্রি কিক নিলেন। পোস্ট প্রথমে ফাঁকা থাকলেও গোল হয়নি। পাশেই দাঁড়িয়ে থাকা কেউ একজন নকল গোলরক্ষক সেজে বলটা ধরে ফেলেন। তবে বিজ্ঞাপনচিত্রের আসল লক্ষ্য বল গোল হওয়া নয়।

আসল লক্ষ্য বলের ওপর বসানো পেপসির বোতলটি। মেসি বল শট নেওয়ার সঙ্গে সঙ্গেই বোতলটি শূন্যে পাক খেতে থাকে। মেসির আসল কারিশমাটা দেখা গেল এরপরই। পেপসির বোতলটি বার দুয়েক শূন্যে উল্টো পাক খেয়ে সেভাবেই মাটিতে বসল, ঠিক যেভাবে তিনি বোতলটাকে বলের ওপর বসিয়েছিলেন! সত্যিই অবিশ্বাস্য।

মেসির এই ‘বোতল ফ্লিপ চ্যালেঞ্জ’ কারিশমা দেখে ইনডোরে উপস্থিত সকলেই বিস্ময়ে হতবাক। মুগ্ধ হয়ে করতালিতে অভিনন্দন জানান সবাই। বিশেষ কিছু করে মেসি নিজেও যে ভীষণ আনন্দিত এবং মজা পেয়েছেন, সেটা ফুটে উঠে তার শারীরিক ভঙ্গিতেই।