আর্ন্তজাতিক

মেক্সিকোয় ব্যক্তিগত বিমান বিধ্বস্ত, নিহত ১৩

যুক্তরাষ্ট্রের লাস ভেগাস থেকে ছেড়ে যাওয়া একটি ব্যক্তিগত বিমান মেক্সিকোয় বিধ্বস্ত হওয়ার ঘটনায় আরোহী ১৩ জন নিহত হয়েছে।

সোমবার মেক্সিকোর কর্তৃপক্ষ জানিয়েছে, দেশটির উত্তরাঞ্চলীয় কোয়াহুইলা রাজ্যের মনক্লভায় ওই বিমানটি বিধ্বস্ত হয়েছে।ব্যক্তিগত ওই বিমানটিতে ১০ জন যাত্রী ও তিনজন ক্রু ছিলেন। কোয়াহুইলা রাজ্যের সরকার এক বিবৃতিতে জানিয়েছে, আরোহী কেউ বেঁচে নেই বলেই মনে হচ্ছে। তবে ওই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি তারা।

যুক্তরাষ্ট্রের নেভাদা অঙ্গরাজ্যের লাস ভেগাস থেকে রোববার দুপুরের দিকে ওই বিমানটি উড্ডয়ন করে। ওইদিন সন্ধ্যায় মেক্সিকোর উত্তরাঞ্চলীয় মন্টেরে শহরে পৌঁছানোর কথা ছিল বিমানটির। কিন্তু নির্ধারিত সময়ে বিমানটি না পৌঁছানোয় অভিযান শুরু করে কর্তৃপক্ষ। কোয়াহুইলার আকাশের ওপর থাকাবস্থায় বিমানটির সঙ্গে কন্ট্রোল টাওয়ারের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায়।

রিফর্মা নামে মেক্সিকোর একটি স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই যাত্রীরা শনিবার লাস ভেগাসে অনুষ্ঠিত হওয়া একটি বক্সিং ম্যাচ দেখতে গিয়েছিলেন।এদিকে ওই বিমানটির নির্মাতা প্রতিষ্ঠান কানাডার বোমবারডিয়ার ইনকরপোরেট একটি বিবৃতিতে ওই ব্যক্তিগত বিমানটি নিখোঁজ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে।

তবে ওই দুর্ঘটনার বিষয়ে তাৎক্ষণিকভাবে কোনও মন্তব্য করতে রাজি হয়নি বোমবারডিয়ার।