আর্ন্তজাতিক

মেক্সিকোতে বারে বন্দুক হামলা, নিহত ২৩

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোর কোটজাকোলাকোস শহরের একটি বারে (পানশালা) হামলার ঘটনায় ২৩ জন নিহত এবং ১৩ জন আহত হয়েছেন। বাংলাদেশ সময় বুধবার বিকেলে বারটিতে বন্দুক হামলায় এ হতাহতের ঘটনা ঘটে।

ব্রিটিশ দৈনিক গার্ডিয়ান এক অনলাইন প্রতিবেদনে জানিয়েছে, বন্দুকধারীরা বারের ভেতর ঢুকে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। তাদের ওই হামলায় আটজন নারীসহ মোট ২৩ জন নিহত হয়েছেন। তবে আহত ১৩ জনের অবস্থা কেমন তা তৎক্ষণাৎ জানা যায়নি।

ঘটনাস্থলের ছবিতে দেখা যাচ্ছে, টেবিল-চেয়ার চারাপাশে পড়ে রয়েছে। অনেকে পালানোর চেষ্টা করলেও বন্দুক হামলা থেকে নিজেদের বাঁচাতে পারেননি। ভেরাক্রজ প্রদেশের সরকারি প্রসিকিউটর কার্যালয় বলছে, হামলাকারীদের আটকে অভিযান শুরু হয়েছে।

প্রদেশটির গভর্নর কুইতলাহুয়াক গার্সিয়া বলেছেন, ভয়াবহ ওই বন্দুক হামলার সঙ্গে একটি গ্যাং জড়িত। তিনি এই হামলার নিন্দা জানিয়ে বলেন, ‘ভেরক্রুজে এসব অপরাধী চক্রকে আর কোনোভাবেই সহ্য করা হবে না।’ অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেযার কথা জানান তিনি।

প্রাদেশিক পুলিশ বলছে, বারটির পানশালাটির নাম বার কাবালো ব্লাঙ্কো। যেটি কোটজাকোলাকোস শহরের একটি ব্যস্ত বাণিজ্যিক এলাকায় অবস্থিত। উপসাগর উপকূলবর্তী ওই শহরের মূল শিল্প হলো তেল ও তেল পরিশোধন।