খুলনা বিভাগ

মর্যাদাপূর্ণ ও জ্ঞান ভিত্তিক হবে বাংলাদেশঃ এমপি পলক

মাসুদ রানাঃ তারুণ্য বান্ধব সরকার বাংলাদেশ। এই দেশ মর্যাদাপূর্ণ ও জ্ঞান ভিত্তিক হবে।আমরা দেশের এক হাজার পাঁচ শত মানুষের নয় মাস প্রশিক্ষণের জন্য পরিকল্পনা হাতে নিয়েছি। জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত সকল সংগঠন ও সংগঠকদের
‘আমি ঠিক দেশ ঠিক’ স্মারক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনাইদ আহমেদ পলক এমপি এইসব কথা বলেন।

আজ শনিবার সকাল ১০টায়  জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে  জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত সকল সংগঠন ও সংগঠকদের ‘আমি ঠিক দেশ ঠিক’ স্মারক সম্মাননা প্রদান করা হয়েছে।

তিনি আরও বলেন,আমরা  ঝিনাইদহ কে মডেল হিসেবে অনুসরণ করে ঢাকার বাইরে প্রতিটি জেলায় আজকের মতো অনুষ্ঠান আয়োজন করতে চাই।

তিনি এই সময় ঝিনাইদহে শেখ কামাল আইটি পার্ক বানানোর ঘোষণা দেন।এছাড়াও প্রতিবন্ধী শিক্ষার্থী পারুলকে ল্যাপটপ দেওয়ার প্রতিশ্রুতি দেন।

অনুষ্ঠানে সারাদেশ থেকে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রাপ্ত ৪৯ জন সহ মোট ৮৪ জনকে সস্মাননা প্রদান করা হয়।উক্ত অনুষ্ঠানে তিনটি বইয়ের প্রকাশনা ও একটি সিডির মোড়ক উন্মোচন করা হয়।

এর আগে সকাল, ৯.৩০ টায় শিল্পকলা থেকে প্রেরণা চত্বর র্যালি এবং বঙ্গবন্ধু ভাস্কর্যে ফুলের শ্রদ্ধা জানানোর মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

ঝিনাইদহ পৌরসভার পক্ষে মেয়র জনাব সাইদুল করিম মিন্টু স্বাগত বক্তব্য দেন। তিনি বলেন,আগে নিজেকে ভাল হতে হবে।তা নাহলে দেশের উন্নতি হবে না।
তিনি আরও বলেন,তরুণরা দেশকে এগিয়ে নিয়ে গিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা উপহার দেবেন।

কথন সাংস্কৃতিক সংসদ-কসাস এর সভাপতি উম্মে সায়মা জয়া  স্বাগত বক্তব্যে বলেন,স্থানীয় সকল তরুণদের উৎসাহিত করার জন্য আজকের এই আয়োজন।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঝিনাইদহ জেলা প্রসাশক জনাব সরোজ কুমার নাথ, ঝিনাইদহ পুলিশ সুপার মিজানুর রহমান, সেন্টার ফর রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) এর এ্যাসোসিয়েট কো-অর্ডিনেটর জনাব তন্ময় আহমেদ, ঝিনাইদহ সরকারি কেসি কলেজের অধ্যক্ষ জনাব প্রফেসর ড.বিএম রেজাউল করিম, এফবিসিসিআই পরিচালক জনাব আবু নাসের ও ঝিনাইদহ-২ আসনের সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী সমি প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।