খেলাধুলা

ভাগ্য আমাদের সহায় ছিল না : বেলজিয়াম কোচ

বেলজিয়াম কোচ রবার্তো মার্টিনেজ বলেছেন, ভাগ্য আমাদের সহায় ছিল না। এ কারণেই আবারো কালো ঘোড়া (ব্ল্যাক হর্স) হয়ে থাকতে হলো।

এক হেডেই রাশিয়া বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে বেলজিয়াম। প্রথম সেমিফাইনালে স্যামুয়েল উমতিতির দুরন্ত হেডে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে বিদায় নিয়েছে রেড ডেভিলরা।

তিনি বলেন, এটি খুবই ক্লোজ (প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ) ম্যাচ ছিল। এতে আমরাই চাপ সৃষ্টি করেছি বেশি। তবে ভাগ্য অনুকূলে না থাকায় হেরে গেছি।

বল দখলে এগিয়ে ছিল বেলজিয়াম। আক্রমণেও উঠেছে বেশি তারা। তবে বারবারই রক্ষণভাগে গিয়ে খেই হারিয়েছে।

৪৪ বছর বয়সী কোচ বলেন, বল দখলের লড়াইয়ে আমরাই এগিয়ে ছিলাম। অসংখ্য আক্রমণ দাগিয়েছি। তবে কাঙ্ক্ষিত সাফল্য পায়নি। এজন্য সাধুবাদ দিতে হবে ফ্রান্সের ডিফেন্সকে। তাদের রক্ষণ খুবই জমাট ছিল।

ফ্রান্স রক্ষণ সামলান স্যামুয়েল উমতিতি, রাফায়েল ভারানের মতো বিশ্ব কাঁপানো ডিফেন্ডাররা। তাদের সাফল্য পাওয়ার কারণ উল্লেখ করে মার্টিনেজ বলেন, তারা আমাদের প্রচুর সম্মান দেখিয়েছে। আগে থেকে সতর্ক ছিল। এ কারণেই গোলমুখে আমরা একটু জায়গাও পায়নি। সর্বোপরি দুর্ভাগ্য।

এ স্প্যানিশ কোচ বলেন, আমি আমার ছেলেদের জন্য গর্বিত। তারা প্রত্যাশার চেয়েও বেশি ভালো খেলেছে। ফ্রান্সের জন্য শুভকামনা রইল। আশা করি, তারা শিরোপা নিয়েই ঘরে ফিরবে।