অন্যরকম

বিয়ে বাড়িতে সবার চোখ বেঁধে দিল বর, এরপর…

অস্ট্রেলিয়ার মালেনিতে রোবি ক্যাম্পবেল বিয়ে করছেন স্টিফানি অ্যাগ্নিউকে। বিয়ে বাড়িতে আসা ৫৪ জন অতিথির প্রত্যেকের চোখ বেঁধে দেওয়া হয়েছে। বিষয়টি জেনে অনেকেই অবাক হবেন। পরক্ষণেই জানা গেল কারণ।

রোবির সঙ্গে আলাপের সময়ই ঘটে মারাত্মক দুর্ঘটনা। কোন-রড ডিসট্রফির কারণে স্টিফানি দৃষ্টিশক্তি হারিয়ে ফেলেছেন ১৯ বছর বয়সেই। কখনও ভালোবাসার মানুষটিকে চোখে দেখেননি। তখনই রোবি ভেবেছিলেন অন্য কোনও ভাবে ভালোবাসা উদযাপনের কথা।

জেমস ডে নামে যে আলোকচিত্রী বিয়ের ছবি তুলেছেন, তিনি জানান, রোবি বলেছেন, একটা ইন্দ্রিয় হারালে অন্য ইন্দ্রিয় যে আরও জোরাল হয়ে ওঠে, তা অনুভব করতে চেয়েছিলেন।

অতিথিদের প্রত্যেকের হাতে ফুলের বদলে তুলে দেওয়া হয় ব্লাইন্ডফোল্ড। স্টিফানির মাও দৃষ্টিশক্তিহীন। তিনিও অভিভূত জামাইয়ের এই আচরণে।

স্টিফানি বলেন, এই মুহূর্ত ভোলার নয়। তবে ভালোবাসার মানুষটি যে খুব লম্বা তা তিনি জানেন। রোবি ৬ ফুট ৪ ইঞ্চি লম্বা আর স্টিফানি ৫ ফুট ৪ ইঞ্চি।

রোবির চওড়া কাঁধ রয়েছে, আর মুখটাও বেশ বুদ্ধিদীপ্ত, সংবাদ সংস্থাকে স্পষ্টই বলেছেন স্টিফানি।

জীবনে প্রত্যেকটি মানুষের কিছু না কিছু না পাওয়ার রয়েছে। তাই ভেঙে পড়ার কিছু নেই। স্টিফানি রোবের হাতে হাত রেখে এমনটাই জানিয়েছেন। আলোকচিত্রীর তোলা এই ছবিগুলো সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গেছে।