খেলাধুলা

বিয়ের মাত্র ১ দিন পরেই বিশ্বরেকর্ড গড়লেন মুমিনুল

বিয়ের একদিন পরেই বিশ্বরেকর্ডে নিজের নাম লেখালেন মুমিনুল হক। চলতি ঢাকা প্রিমিয়ার লিগে আজ আবাহনীর বিপক্ষে ক্যাচর বিশ্বরেকর্ড গড়েছেন লিজেন্ডস অব রূপগঞ্জের হয়ে খেলা এই তারকা। ম্যাচে হেরেছে তার দল। ব্যাট হাতে মুমিনুল করেছেন মাত্র ৪ রান। তবে রানের চেয়ে তার ক্যাচের সংখ্যা বেশি। এতেই তার নাম উঠে গেছে বিশ্বরেকর্ডের খাতায়। স্পর্শ করেছেন লিস্ট ‘এ’ ক্রিকেটে এক ইনিংসে সবচেয়ে বেশি ক্যাচের রেকর্ড।

বিকেএসপিতে সৌম্য সরকারের বিধ্বংসী সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটে ৩৭৭ রান তোলে আবাহনী। এই রান উৎসবের ম্যাচেই ক্যাচের রেকর্ড গড়েন মুমিনুল। আবাহনীর ইনিংসে লিজেন্ডস অব রূপগঞ্জের মুমিনুল নিয়েছেন ৫ ক্যাচ। মুমিনুলকে নিয়ে সব মিলিয়ে ১৬ জন ফিল্ডার ইনিংসে ৫ ক্যাচ নিয়েছেন। ১৯৭৬ সালে ইংল্যান্ডের ঘরোয়া লিগে সবার আগে এই কীর্তি গড়েছিলেন ভিক মার্কস।

বাংলাদেশেও মুমিনুলের আগে এই কীর্তি গড়েছিলেন একজন। তিনি ফরহাদ হোসেন। গত বছর শেখ জামাল ধানমণ্ডি ক্লাবের বিপক্ষে ফতুল্লায় প্রাইম দোলেশ্বর স্পোর্টিং ক্লাবের হয়ে ফরহাদ নিয়েছিলেন ৫টি ক্যাচ। আজ সেঞ্চুরিয়ান সৌম্য সরকারের ক্যাচ নিয়ে শুরু করেছিলেন মুমিনুল। পরে নিয়েছেন নাজমুল হোসেন শান্ত, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন এবং মোহাম্মদ সাইফ উদ্দিনের ক্যাচ। ম্যাচটিতে ১০২ রানের বড় ব্যবধানে জিতেছে আবাহনী।