খেলাধুলা

বিশ্বকাপের আগে ক্রিকেটারদের ডেকেছেন ইমরান খান

আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বি-পাক্ষিক সিরিজ খেলার জন্য দেশ ছাড়ার আগে শুক্রবার পাকিস্তানের বিশ্বকাপ দলে সুযোগ পাওয়া ক্রিকেটারদের সঙ্গে দেখা করবেন প্রধানমন্ত্রী ইমরান খান। পাকিস্তানের এআরওয়াই স্পোর্টস নিউজ এই সংবাদ জানিয়েছে।

পাকিস্তানের সংবাদ মাধ্যমটি বিশ্বস্ত সূত্রের বরাত দিয়ে জানায়, আসন্ন বিশ্বকাপ ও ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজের অনুশীলন ক্যাম্পে উপস্থিত থাকা প্রাথমিক স্কোয়াডের ২৩ সদস্যের দল রাজধানী ইসলামাবাদে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে সাক্ষাৎ করবে।

১৯৯২ সালে বিশ্বকাপজয়ী পাকিস্তান দলের নেতৃত্ব দিয়েছিলেন দেশটির বর্তমান প্রধানমন্ত্রী ইমরান খান। তবে ধারণা করা হচ্ছে, বিশ্বকাপের মতো বড় আসরে অংশগ্রহণ করার আগে, পাকিস্তানের ক্রিকেটারদের খেলা সম্পর্কীয় পরামর্শ দিতেই ডেকেছেন প্রধানমন্ত্রী।

পাশাপাশি একই সময়ে ক্রিকেটাররা ছাড়াও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান এহসান মানি এবং দলের প্রধান কোচ মিকি আর্থারের সঙ্গেও সাক্ষাৎ করবেন প্রধানমন্ত্রী ইমরান খান।

এর আগে ১৫ ও ১৬ এপ্রিল ফিটনেস টেস্ট ক্যাম্প গঠন করে পিসিবি। ফিটনেস পরীক্ষার ওপর ভিত্তি করেই বিশ্বকাপ আসরের জন্য ১৭ ক্রিকেটারকে পর্যবেক্ষণ করছে পাকিস্তান দলের প্রধান কোচ মিকি আর্থার ও অধিনায়ক সরফরাজ আহমেদ।

পিসিবির প্রধান নির্বাচক ইনজামাম-উল-হক জানিয়েছিলেন, ১৮ এপ্রিল আসন্ন বিশ্বকাপের জন্য পাকিস্তানের চূড়ান্ত স্কেয়াড ঘোষণা করা হবে।

বিশ্বকাপের খেলায় নামার আগে পাকিস্তান ইংল্যান্ডের বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজে পাঁচটি ওডিআই ও একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে। এরপর আগামী ৩১ মে ট্রেন্টব্রিজে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে পাকিস্তান।