খেলাধুলা

বিরাট কোহলিকে দলে চাইলেন মাশরাফি!

আইসিসি’র উদ্যোগে আসন্ন বিশ্বকাপে অংশ নেওয়া দশজন অধিনায়ক বসেছিলেন একসঙ্গে। অনেকেই বলছেন, এবারের ক্রিকেট বিশ্বকাপ সবচেয়ে আলাদা। তাই শুরুর আগে থেকেই সেটা মনে করিয়ে দিল আইসিসি। কেননা, আইসিসির তরফে দশজন অধিনায়ককে এক টেবিলে বসানোর উদ্যোগ নেওয়া হলো।

দশজন অধিনায়ক একসঙ্গে বসে আড্ডা দিলেন। খোশগল্প করলেন। এমনটা আগে দেখা যায়নি। তবে এবার বিশ্বকাপ শুরুর আগে তেমনই হল। এদিন, প্রতিটি দলের অধিনায়কের দিকে একটি একটি করে প্রশ্ন ছুঁড়ে দিয়েছিলেন সঞ্চালক। সেই মজার প্রশ্ন ছিল ১০ অধিনায়কের উদ্দেশে। অন্য দেশের একজন ক্রিকেটারকে দলে নেওয়ার সুযোগ থাকলে কাকে নিতেন?

ইংল্যান্ডের অধিনায়ক ইয়ান মরগান দুইবারের বিশ্বকাপ জয়ী অধিনায়ক রিকি পন্টিংকে নিতেন বলে জানিয়েছেন। বিরাট কোহলি বলেন, এমন প্রশ্নের জবাব দেওয়া কঠিন। তবে আমি এবি ডি ভিলিয়ার্সের কথাই বলতাম। কিন্তু ও তো এখন অবসরে। ডু প্লেসি আমার ভালো বন্ধু । ওকে দলে নিতে চাইব।

বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা কোহলির দিকে আঙুল তুলে বলেন, তিনি তাকে দলে পেতে চান। কারণ চাপের মুখে কোহলির মতো ব্যাটিং করতে কেউ পারেন না বলে মনে হয় তার।

তবে জেসন হোল্ডার ও গুলবাদিন নাইব প্রশ্ন এড়িয়ে গেলেন। অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ চান কাগিসো রাবাদাকে। পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ জস বাটলারকে চান দলে।