আর্ন্তজাতিক

বাড়ির উঠানে পড়ল স্যামসাংয়ের স্যাটেলাইট

হুট করেই বাড়ির উঠানে একটি স্যাটেলাইটের ধ্বংসাবশেষ পড়ে থাকতে দেখেন ন্যান্সি মাম্বি। তিনি যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের প্রত্যন্ত সাগিনাও কাউন্টিতে বাস করেন। রোববার সকালে তিনি তার ঘোড়াগুলোকে খামার থেকে বের করতে যাচ্ছিলেন। ঠিক সে সময়ই তিনি দেখেন যে, তার বাড়ির উঠানে কিছু একটা পড়ে আছে।

কাছে গিয়ে তিনি বুঝতে পারেন যে, এটি একটি স্যাটেলাইটের অংশ বিশেষ। এই স্যাটেলাইটটি হয়তো স্যামসাংয়ের ‘স্পেসসেলফি’র জন্য উৎক্ষেপণ করা হয়েছিল। কারণ এতে স্যামসাংয়ের লোগো ছিল। মাম্বির উঠান থেকে ওই স্যাটেলাইটটি সরিয়ে নেয়া হবে বলে ইতোমধ্যেই প্রতিষ্ঠানটির তরফ থেকে জানানো হয়েছে।

ন্যান্সি মাম্বি সামাজিক মাধ্যম ফেসবুকে একটি ভিডিও পোস্ট করেছেন। ওই ভিডিওতে তাকে স্যাটেলাইটটি দেখিয়ে বলতে শোনা গেছে যে, আপনারা কখনওই ধারণা করতে পারবেন না যে কি ঘটতে যাচ্ছে।

তিনি বলেন, এই ছোট্ট শিশুটি (স্যাটলাইটের ধ্বংসাবশেষ) আকাশ থেকে আমাদের উঠানে পড়েছে। স্থানীয় সময় রোববার সকাল ৮টা ৪৫ মিনিটে একটি বিকট শব্দ শুনতে পান মাম্বি। এরপরেই তিনি স্যাটেলাইটটি তার উঠানে পড়ে থাকতে দেখেন। তিনি তখন ঘোড়াগুলোকে বাইরে বের করছিলেন।

মাম্বি বলেন, ঈশ্বরকে ধন্যবাদ। আমাদের কোনো ঘোড়াই তখন বাইরে ছিল না। আর ওই স্যাটেলাইটটিও আমাদের বাড়ির ওপর পড়েনি। এটি উঠানে পড়ায় বড় ধরনের ক্ষতি থেকে বেঁচে গেছেন তারা।