খেলাধুলা

বাংলাদেশ দল নিয়ে যা বললেন শোয়েব আখতার

ভারত সফরে টি-টোয়েন্টি সিরিজে প্রথম ম্যাচ জিতেই আলোচনার কেন্দ্রবিন্দুতে জায়গা করে নেয় বাংলাদেশ। এটা স্বাগতিকদের বিপক্ষে শুধুমাত্র প্রথম টি-টায়েন্টি জয়ই ছিল না, শক্তিশালী দেশটির মাটিতে তাদেরই বিপক্ষে যেকোনো ফরম্যাটে প্রথম জয় পায় টাইগাররা।

তবে দুঃখের বিষয় পরের দুই ম্যাচে ভালো সম্ভাবনা থাকলেও জয় পাওয়া হয়নি সফরকারী বাংলাদেশের। বিশেষ করে তৃতীয় টি-টোয়েন্টিতে যেন জয়কে বিসর্জন দিয়েছেন মাহমুদউল্লাবাহিনী। আর এ ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে সিরিজ নিজেদের করে নেয় রোহিত শর্মার দল।

এমন সিরিজ শেষে ভারতকে প্রশংসায় ভাসিয়েছেন চিরপ্রতিদ্বন্দ্বী দেশ পাকিস্তানের সাবেক ফাস্ট বোলার শোয়েব আখতার। তবে তিনি বাংলাদেশকেও আগের থেকে অনেক শক্তিশালী দল হিসেবে অ্যাখ্যা দিয়েছেন।

ক্রিকেট থেকে অবসরের পর বিশ্লেষকের ভূমিকায় কাজ করা শোয়েব নিজের ইউটিউব চ্যানেলে বলেন, ‘ভারত প্রমাণ করেছে সেই ম্যাচে কে ‘বস’ ছিল। তারা প্রথম ম্যাচ হেরেছে, তবে রোহিত শর্মার অসাধারণ ব্যাটিংয়ে দ্বিতীয় ম্যাচে জয় তুলে নেয়। তৃতীয় ম্যাচে আমরা প্রতিদ্বন্দ্বিতা আশা করেছিলাম, হয়েছেও তাই। ভারত সেরা দল হিসেবেই ঘুরে দাঁড়িয়েছে, তবে বাংলাদেশকে সালাম জানাই।’

সাবেক তারকা এ ফাস্ট বোলার আরও বলেন, ‘বাংলাদেশ হেরেছে ঠিক আছে, তবে তারা কোনো সাধারণ মানের দল নয়। এটা সেই বাংলাদেশ দল নয় যারা ২০ বছর আগে খেলতো। এটা এমন একটা দল যে আপনাকে চ্যালেঞ্জ জানাবে।’

এদিকে টি-টোয়েন্টি সিরিজ শেষ হলেও এবার টেস্টে মাঠে নামছে দু’দল। আগামী ১৪ নভেম্বর ইন্দোরে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে। পরে ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট খেলবে ভারত-বাংলাদেশ।

SHARE