আজকের সেরা সংবাদ

বাংলাদেশি অনুপ্রবেশকারীদের ভারত থেকে বিতাড়িত করা হবে: অমিত শাহ

এবার বাংলাদেশি অনুপ্রবেশকারীদের চিহ্নিত করে ভারত থেকে বিতাড়িত করার হুমকি দিলেন ভারতের ক্ষমতাসীন দল বিজেপি সভাপতি অমিত শাহ। মঙ্গলবার রাজস্থানের জয়পুরে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে দেওয়া ভাষণে তিনি এই হুমকি দেন। তিনি বলেন, ভারতে কোনো বাংলাদেশি অনুপ্রবেশকারীকে বসবাস করতে দেবে না বিজেপি। ভারতের জিনিউজ অনলাইনের এক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

এর আগে সোমবার বিজেপির প্রভাবশালী সাধারণ সম্পাদক রাম মাধব বলেন, আসামের চূড়ান্ত নাগরিক তালিকা বা এনআরসি থেকে যাদের নাম বাদ পড়বে তাদের বাংলাদেশে বিতাড়িত করা হবে। দিল্লিতে এনআরসি বিষয়ক এক আলোচনা সভায় তাদের এই নীতির কথা ঘোষণা করেন। রাম মাধবের পর দলের সভাপতিও একই ধরনের মন্তব্য করেছেন। তবে ভারত সরকারের পক্ষ থেকে বাংলাদেশিদের বহিষ্কারের বিষয়ে কিছু বলা হয়নি।

অমিত শাহ বলেন, তারা (কংগ্রেস) মানবাধিকারের কথা বলে। দেশের নিরাপত্তা নিয়ে তাদের কি কোনো উদ্বেগ নেই? শত শত সন্ত্রাসী ভারতে অনুপ্রবেশ করছে। তারা বোমা হামলার পরিকল্পনা করছে। তিনি আসামে এনআরসি ইস্যুতে কংগ্রেসের বিরোধিতা নিয়ে বলেন, আপনারা যত পারেন বিরোধিতা করেন। বিজেপির দৃষ্টিভঙ্গি হলো, আমরা ভারতে বাংলাদেশি একজন অনুপ্রবেশকারীকে থাকতে দেব না।