আজকের সেরা সংবাদ

বঙ্গবন্ধু মেডিকেলে যেতে রাজি নন খালেদা জিয়া

কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। তবে তিনি সেখানে যেতে রাজি নন বলে জানিয়েছে কারা কর্তৃপক্ষ।

আজ রোববার বেলা পৌনে ১২টায় ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম বলেন, ‌‌‘উনি ‘না’ করে দিয়েছেন, উনি যাবেন না।’

তিনি আরও বলেন, ‌‘নিয়ম অনুযায়ী খালেদার চিকিৎসার জন্য বিএসএমএমইউ হাসপাতাল প্রস্তুত করা হয়। আমাদেরও প্রস্তুতি ছিল। কিন্তু তাকে জানানোর পর তিনি হাসপাতালে যেতে অনীহা প্রকাশ করেছেন।’

এর আগে ব্রিগেডিয়ার জেনারেল আবদুল্লাহ আল হারুন বলেন, ‘কারা কর্তৃপক্ষ আমাদের জানিয়েছে, বিএনপি প্রধানকে হাসপাতালে আনা হচ্ছে। তাকে বিএসএমএমইউর কেবিন ব্লকে রাখা হতে পারে।’

হাসপাতাল সূত্র জানিয়েছে, খালেদা জিয়াকে রাখার জন্য হাসপাতালের ২১ ও ২২ নম্বর কেবিন ঠিক করা হয়েছে। তবে রাখা হতে পারে ২১ নম্বর কেবিনে।

নাজিমউদ্দিন রোডের পুরোনো কেন্দ্রীয় কারাগার থেকে খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে নেওয়ার খবরে আশপাশের এলাকায় পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যও মোতায়েন করা হয়।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) লালবাগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) ইব্রাহিম খান জানান, নিরাপত্তার জন্য কারাগারসহ আশেপাশের এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

এর আগে গত মঙ্গলবার খালেদা জিয়ার সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির একটি প্রতিনিধি দল সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে সাক্ষাৎ করেছিলেন। এদিন স্বরাষ্ট্রমন্ত্রী খালেদা জিয়ার সুচিকিৎসার আশ্বাস দিয়েছিলেন।