খেলাধুলা

প্রোটিয়াদের বড় টার্গেট দিল বাংলাদেশ

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বড় টার্গেট দিয়েছে বাংলাদেশ। সাকিব-মুশফিকের ব্যাটিং দৃঢ়তায় ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করে মাশরাফি বাহিনী। জয়ের জন্য প্রোটিয়াদের দরকার ৩৩১ রান।

দলকে ভালো শুরু এনে দিয়ে ফিরেন তামিম-সৌম্য। দুই বাঁহাতি ব্যাটসম্যান ৪২ বলে ছুঁয়েছিলেন পঞ্চাশ। ৩৯ বলে ১৬ রান করে ফিরেছেন মারকুটে ওপেনার তামিম। তার দেখানো পথেই হাঁটেন সৌম্য। অর্ধশতক থেকে ১০ রান দূরে ৪০ রান করেই ফিরেন।
এরপরই হাল ধরে সাকিব আল হাসান-মুশফিকুর রহিম। তারা ধীর গতিতে এগুতে থাকে। প্রথমে সাকিব এরপর মুশফিক অর্ধশতক করেন।

জোড়া অর্ধশতকে বড় সংগ্রহের ইঙ্গিত দিচ্ছিলেন বাংলাদেশ। হঠাৎই মাঝ পথে নিজেকে হারিয়ে ফেলেন বিশ্বসেরা অল-রাউন্ডার সাকিব। আউট হওয়ার আগে ৮৪ বলে ৭৫ করেন সাকিব। ৮ চার এবং এক ছক্কায় সাজানো ছিল তার ইনিংস।

সাঝঘরে ফেরার আগে সাকিব তুলে নিয়েছেন ক্যারিয়ারের ৪৩তম ওয়ানডে অর্ধশতক। ফিফটি হাঁকাতে বল খরচা করেছেন ৫৪টি। এক কথায় হিসেবি ব্যাটিং। এর আগে রেকর্ড বুকেও উঠেছে সাকিব। মুশফিকে সঙ্গ দিতে থাকা মিথুনও ফিরেন ২১ রান করে।

দারূণ খেলতে থাকা মুশফিক শতক থেকে মাত্র ২২ দূরে। হঠাৎই নিজের হারিয়ে ফেলেন। অন্যদিকে ফর্মে তুঙ্গে থাকা ইমরান তাহিরের বলে স্লিপে ক্যাচ তুলে দিয়ে ফিরেন। আউট হওয়ার আগে মুশি ৮০ বলে করেন ৭৮ রান।

সব শেষে ঝড়ো ইংনিস খেলেন রিয়াদ। শেষ পর্যন্ত টাইগারদের স্কোর দাঁড়ায় ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান।