রংপুর বিভাগ

পীরগঞ্জে এক বাড়ীতে সন্ত্রাসী হামলা ভাংচুর ও মালামাল লুট। আহত-৪

বখতিয়ার রহমান,পীরগঞ্জ(রংপুর) ঃ রংপুরের পীরগঞ্জে জনৈক লুৎফর রহমানের বাড়ীতে সন্ত্রাসী হামলা হয়েছে । হামলাকারীরা এ সময় বাড়ীর গৃহকর্তা সহ ৪ জন কে প্রহার ও আসবাব পত্র ভাংচুর করে নগদ অর্থ সহ ৩ লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায় এবং গৃহকর্তার ছেলেকেও অপহরন করে ।
এ ঘটনা ঘটে ২৫ আগষ্ট শনিবার সকালে উপজেলার কুমেদপুর ইউনিয়নের দিগদুয়াড়ী গ্রামে । অভিযোগে জানা গেছে, উক্ত গ্রামের লুৎফর রহমানের পুত্র গোলাপ মিয়া ২৫ আগষ্ট তার পৈত্রিক জমিতে ঘর নির্মানের উদ্যেগ নেয় । এর পুর্ব দিন একই গ্রামের হোসেন আলীর পুত্র ছামছুল আলম, সাকিল মিয়া সহ ক’জন গভীর রাতে গোলাপ মিয়ার কাছে এসে মোটা অংকের টাকা দাবী করে অন্যথায় ঘর নির্মান করতে দিবেনা বলে হুমকী দেয় ।কিন্তু গোলাপ মিয়া টাকা দিতে অস্বীকৃতি জানিয়ে ২৫ আগষ্ট সকালে ঘর নির্মান শুরু করে । এ সময় ছামছুল আলম, সাকিল মিয়া সহ ক’জন লুৎফর রহমানের বাড়ীতে ও তার লোকজনের উপর হামলা চালায় । হামলাকারীরা গৃহকর্তা লূৎফর রহমান, তার স্ত্রী মমতা বেগম ও কন্যা শাহনাজ বেগমকে প্রহার করে ঘরের আসবাব পত্র ভাংচুর করে একটি পা¤প, স্বনের চেইন , টিভি ও অন্যান্য মালামাল সহ ৩ লাখ টাকার মালামাল নিয়ে যায় । এ ছাড়া গোলাপ মিয়াকেও অপহরন করে তাকে প্রহার করে একটি বাড়ীতে আটকে রাখে ও তার কাছ থেকে লক্ষাধিক টাকা ছিনিয়ে নেয় । পরে সংবাদ পেয়ে ভেন্ডাবাড়ী পুলিশ তদন্ত কেন্দ্রের এস, আই শাহ আলম মিয়া ও এ এস আই হরিকান্ত সঙ্গীও ফোস সহ ঘটনা স্থলে পৌঁছে ছামছুলের বাড়ী থেকে গোলাপ মিয়াকে ও লুট হওয়া পা¤পটি উদ্ধার করে ।
এ ব্যাপারে থানায় মামলা হয়েছে । তবে এখনও কেউ গ্রেফতার হয়নি । অপর দিকে এ ঘটনার পর থেকে লুৎফর রহমানের পুরো পরিবার আবারও হামলার আশংকায় আতংকাবস্থায় রয়েছে । তাই তারা এ ব্যাপারে সংশ্লিষ্ট প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করছেন ।