আজকের সেরা সংবাদ

পঞ্চগড়ে কাদিয়ানিদের সম্মেলন স্থগিত করা হয়েছে: ডিসি

পঞ্চগড়ে আহমদিয়া মুসলিম জামাত বা কাদিয়ানিদের তিন দিনব্যাপী বার্ষিক সম্মেলন স্থগিত ঘোষণা করা হয়েছে।

আজ দুপুরে পঞ্চগড় জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন বিষয়টি নিশ্চিত করেছেন।তিনি বলেন, আহমদিয়া মুসলিম জামাত বা কাদিয়ানিদের তিন দিনব্যাপী বার্ষিক সম্মেলন বন্ধ করার সিদ্ধান্ত প্রশাসন থেকে তাদের চিঠি দিয়ে জানানো হয়েছে। প্রশাসন থেকে যে অনুমোতি দেয়া হয়েছিল তা বাতিল করা হয়েছে।

আগামী ২২ থেকে ২৪ ফেব্রুয়ারি পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের আহমদনগর এলাকায় তিন দিনব্যাপী বার্ষিক সম্মেলনের ডাক দেয় আহমদিয়া মুসলিম জামাত। এই জলসাকে কেন্দ্র করে গত এক সপ্তাহ ধরে সম্মিলিত খতমে নবুয়ত সংরক্ষণ পরিষদ, ঈমান আকিদা রক্ষা কমিটি, স্থানীয় তৌহিদি জনতা ও ইসলামী যুবসমাজের ব্যানারে দফায় দফায় আন্দোলনে নামে পঞ্চগড়ের বিক্ষুব্ধ  লোকজন।

এছাড়া হেফাজতে ইসলামের আমির আল্লামা আহমদ শফীসহ দেশের আলেম সমাজও এর বিরোধিতা করে আসছেন।সম্মেলনকে কেন্দ্র করে গত মঙ্গলবার রাতে পঞ্চগড়ের আহমদনগরে দুই পক্ষের মাঝে সংঘর্ষ হয়।

এসময় বিক্ষুব্ধ জনতা শহরে ও জেলা শহরের আহমদনগরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ চালায়। মহাসড়ক দুই ঘণ্টা ধরে অবরোধ করে রাখলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ লাঠিচার্জসহ কয়েক রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। গুরুতর আহতদের রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।