খেলাধুলা

নেতিবাচক মন্তব্যকারীদের নিয়ে যা বললেন মাশরাফি

মাশরাফি বিন মুর্তজা নামটি সর্বমহলে জনপ্রিয় ছিল এতোদিন। কিন্তু রাজনীতিতে নাম লেখাতেই বদলে গেছে দৃশ্যপট। ভিন্ন রাজনৈতিক দলের অনুসারীদের কাছে মুহুর্তেই ভিলেন বনে গেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে শুরু করে নানা মাধ্যমে কিছু মনুষের সমালোচনা শুনতে হচ্ছে তাকে। তা সেই সব মন্তব্য কিভাবে দেখেন মাশরাফি?

আসছে জাতীয় নির্বাচনে নড়াইল-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের হয়ে অংশ নেবেন মাশরাফি। আপাতত অবশ্য ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মনোযোগ তার। সিরিজ চলাকালে নির্বাচন নিয়ে যাতে কোনো প্রশ্ন না হয়, মঙ্গলাবর তাই সংবাদ সম্মেলন করেন মাশরাফি। যেখানে দিয়েছেন নানা অপ্রিয় প্রশ্নের উত্তরও।

যেখানে নেতিবাচক মন্তব্যকারীদের নিয়ে মাশরাফির ভাবনা জানতে চাওয়া হলে উত্তর দিলেন নির্ভার ভাবেই। মাশরাফি জানালেন, ‘আমি সবসময় বিশ্বাস করি যে আপনার নিজের পারসনালিটি থাকা উচিত। আপনি যদি কোনো দলকে সাপোর্ট করেন তাহলে অবশ্যই সেটা প্রকাশ্যে বলা উচিত। এমন অনেকেই আছে যারা সাপোর্ট করে কিন্তু বলতে পারে না। প্রত্যেকে যে যার দল করে, তার সম্মানটা থাকা উচিত এবং তার মতো করে দেশের জন্য কাজ করবে এই মানসিকতাই থাকা উচিত। যারা মন্তব্য করছে বা করবে তা আমার নিয়ন্ত্রণে নেই…।’