খেলাধুলা

নেইমারের জন্য এখনও কোনো প্রস্তাবই দেয়নি বার্সা!

কয়েকদিন আগে খবরই বের হয়ে গেছিল, বার্সায় ফের নাম লিখে ফেললেন নেইমার। ৫ বছরের জন্য চুক্তি করছেন তিনি বার্সার সঙ্গে। শুধু আনুষ্ঠানিক ঘোষণাটা বাকি। কিন্তু এরই মধ্যে অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে বার্সেলোনা কিনে নিয়েছে ফরাসি তারকা আন্তোনিও গ্রিজম্যানকে। ফলে নেইমারের আবারও ক্যাম্প ন্যু’তে যাওয়া না যাওয়া নিয়ে তৈরি হয়েছে তুমুল অনিশ্চয়তা।

এরই মধ্যে আরেকদিন খবর এলো, প্যারিসে গেলেন নেইমার। তবে সেটা পিএসজির ট্রেনিংয়ে অংশ নিতে নয়, দলটির কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করতে। এবার সর্বশেষ জানা গেলো, পিএসজি বলছে বার্সেলোনা থেকে তারা আনুষ্ঠানিকভাবে নেইমারের ব্যাপারে কোনো প্রস্তাবই পায়নি। যা শোনা যাচ্ছে, সবই মিডিয়ায়।

এএসপিএন সকারনেটকে এ বিষয়টা নিশ্চিত করেছে পিএসজিরই একটি সূত্র। একদিন আগেই স্প্যানিশ মিডিয়াগুলো দাবি করেছে, বার্সেলোনা নাকি নেইমারের জন্য ৪০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছে। সঙ্গে যোগ করা হবে ফিলিপ কৌতিনহো এবং ওসমান ডেম্বেলেকে।

তবে ইএসপিএনকে সেই সূত্রটি জানাচ্ছে, নেইমার, কৌতিনহো কিংবা ডেম্বেলে- এসব নিয়েই গত দু’দিন ধরে দফায় দফায় বৈঠকে বসছে বার্সেলোনা এবং পিএসজি। যদিও এই দুই দিনের আলোচনায় কোনো আনুষ্ঠানিক প্রস্তাবই বার্সার পক্ষ থেকে পিএসজির কাছে পেশ করা হয়নি।

পিএসজি চায় নেইমারকে ছেড়ে দিতে। তবে তারা অপেক্ষায় রয়েছে, নেইমারের ব্যাপারে কোনো আনুষ্ঠানিক প্রস্তাব পেশ করুক বার্সা। কিন্তু বার্সাই সেই প্রস্তাব নাকি এখনও দেয়নি। তবে পিএসজি প্রস্তুত রয়েছে, ক্যাশ প্লাস খেলোয়াড় বিনিময়ে। অর্থ্যা, কিছু অর্থ সাতে একজন কিংবা দু’জন খেলোয়াড়কে নেইমারের বিনিময়ে নিজেদের দলে ভিড়িয়ে নেয়ার।

কৌতিনহোর এজেন্ট নিয়মিত যোগাযোগ রক্ষা করছেন পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোর সঙ্গে। তিনি যেটা জানিয়েছেন, পর্তুগিজ রাইট ব্যাক নেলসন সেমেদোর সঙ্গে অন্য যে কোনো একজনকে চায় তারা নেইমারের পরিবর্তে।