রাজশাহী বিভাগ

নওগাঁয় ভারতীয় মালামাল ও ফেন্সিডিল আটক

ব্রেলভীর চৌধুরী, নওগাঁ জেলা প্রতিনিধিঃ ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পত্নীতলা (বিজিবি)র অধিনস্থ কড়িয়া বিওপির পারুইল নামক এলাকায় মঙ্গলবার অভিযান চালিয়ে ভারতীয় গ্লোব গোল্ড বাংলিশ চুড়ি, সিটি গোল্ড চুড়ি, শাড়ি ও হিরো বাইসাইকেল মালিকবিহীন অবস্থায় আটক করেছে বিজিবি। অপরদিকে মঙ্গলবার দিনগত রাতে পত্নীতলা থানা পুলিশ অভিযান চালিয়ে একটি মোটরসাইকেল সহ ২৫৩ বোতল ভারতীয় ফেন্সিডিল আটক করেছে।

জানাগেছে, মঙ্গলবার দুপুর আনুঃ ১টায় ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পত্নীতলা(বিজিবি)র অধিনস্থ কড়িয়া বিওপির টহল কমান্ডার সুবেদার মোঃ নুরুল আমিনের নেতৃত্বে একটি টহল দল গোপন সংবাদের ভিত্তিতে সীমান্ত পিলার ২৭৯হতে আনুঃ ৩কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে পারুইল নামক এলাকায় অভিযান পরিচালনা করে মালিকবিহীন অবস্থায় ৮৩০জোড়া ভারতীয় গ্লে¬াব গোল্ড বাংলিশ চুড়ি, ২হাজার ২৮০জোড়া ভারতীয় সিটি গোল্ড চুড়ি, ৯পিচ ভারতীয় শাড়ি, ২টি হিরো পুরাতন বাইসাইকেল আটক করে। যার সর্বমোট সিজার মূল্য- ১১লক্ষ ৩৯হাজার টাকা। আটককৃত মালামাল গুলো প্রচলিত নিয়ম অনুযায়ী নিকটস্থ শুল্ক অফিসে জমা করা হবে বলে ১৪ বর্ডার গার্ড ব্যাটালিয়ন পত্নীতলা (বিজিবি) ক্যাম্প সূত্রে জানাগেছে।

অপর দিকে মঙ্গলবার দিনগত রাত আনুঃ সাড়ে ৯টার দিকে পত্নীতলা থানার অফিসার ইনচার্জ পরিমল কুমার চক্রবর্তীর নেতৃত্বে সঙ্গিয় ফোর্স উপজেলার দিবর ইউনিয়নের ধোয়াপাড়া এলাকা থেকে প্ল¬াষ্টিকের বস্তায় ২৫৩বোতল ভারতীয় ফেন্সিডিলসহ একটি মোটরসাইকেল উদ্ধার করেছে।

মোটরসাইকেল আরোহী ২মাদক ব্যবসায়ী সীমান্তের ওপার থেকে ফেন্সিডিলের বস্তা নিয়ে জেলা শহরের দিকে যাচ্ছিল। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ফেন্সিডিলের বস্তাসহ মোটরসাইকেল ফেলে দৌড়ে পালিয়ে গেলেও বুধবার পোরশা থেকে রাধানগর এলাকার রাজু আহম্মেদ নামে একজনকে আটক করেছে পুলিশ এবং অপর একজনকে গ্রেফতারের পুলিশী অভিযান অব্যাহত রয়েছে বলে থানা সুত্রে জানাগেছে।