আজকের সেরা সংবাদ

ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠক

দশম জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ৩৫তম বৈঠক হয়েছে। সোমবার জাতীয় সংসদ ভবনে এ বৈঠক হয়।

কমিটির সভাপতি বজলুল হক হারুন বৈঠকে সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য হাবিবুর রহমান মোল্লা, মো. আসলামুল হক, এ কে এম এ আউয়াল (সাইদুর রহমান), সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারি, মো.  মকবুল হোসেন, মোহাম্মদ আমির হোসেন এবং বেগম দিলারা বেগম অংশ নেন।

এবারের বৈঠকে গত ৩৪তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি প্রতিবেদন উপস্থাপন করা হয়। এ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমানের ভাই মো. আফাজ উদ্দিন সরকারের মৃত্যুতে শোক প্রস্তাব গ্রহণ করা হয়। তার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

বৈঠকে ২০১৮ সালে হজ্জের প্রস্তুতি ও অগ্রগতি নিয়ে আলোচনা করা হয়। বৈঠকে হজ্জ টিমের সদস্য মনোনয়নের ক্ষেত্রে স্বচ্ছতা ও যোগ্যতা নিরুপনের মাধ্যমে মনোনয়ন দানের জন্য মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়। এছাড়াও ২০১৮ সালের হজ্জ যাতে সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা সম্ভব হয় সেজন্য এ কাজের সঙ্গে জড়িত সবাইকে আন্তরিকভাবে কাজ করার ওপর গুরুত্বারোপ করা হয়।

বৈঠকে হজ্জের অন্য বছরের অভিজ্ঞতার আলোকে পরিকল্পনা মাফিক হজ্জ ব্যবস্থাপনা দ্রুত সম্পন্ন করতে মন্ত্রণালয়কে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আনিছুর রহমানসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের সংশ্লিষ্ট কর্মচারী   এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা উপস্থিত ছিলেন।