আজকের সেরা সংবাদ

তারেককে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রাজধানীর বনানী কবরস্থানে শনিবার সকালে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত আইভী রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, ‘তারেক জিয়াকে দেশে ফেরাতে সরকারের উদ্যোগের কমতি নেই। তাকে দেশে ফেরাতে আইন এবং পররাষ্ট্র মন্ত্রণালয় আইনিসহ সব প্রক্রিয়া জোরদার করেছে।’

তিনি বলেন, ‘মাস্টার মাইন্ডদের সর্বোচ্চ বিচার হওয়া উচিত। এটা আমরা আবারও ব্যক্ত করছি। সে ব্যাপারে আইনি, কূটনৈতিক, আইন প্রক্রিয়া, পররাষ্ট্র মন্ত্রণালয়, আইন মন্ত্রণালয় কাজ করছে তাকে ফিরিয়ে আনার উদ্যোগ নেয়া হয়েছে।’

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আফজাল হোসেন, নির্বাহী সদস্য এবিএম রিয়াজুল কবির কাওসার প্রমুখ।

শনিবার বাদ আছর পরিবারের পক্ষ থেকে আইভী কনকর্ড টাওয়ারে মিলাদ ও দোয়া মাহফিল আয়োজন করা হয়েছে। ওই মিলাদ ও দোয়া মাহফিলে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ, উপদেষ্টা পরিষদ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং মরহুমের শুভাকাঙ্ক্ষীদের শরিক হওয়ার জন্য পরিবারের পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

২০০৪ সালের ২১ আগস্ট বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে বর্বরোচিত গ্রেনেড হামলা ও গুলিবর্ষণ করা হয়। এ ন্যক্কারজনক গ্রেনেড হামলায় ২১ নেতাকর্মী নিহত হন। শেখ হাসিনাসহ কয়েকশ’ নেতাকর্মী আহত হন। আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক বিশিষ্ট নারী নেত্রী বেগম আইভী রহমানও গুরুতর আহত হন। সম্মিলিত সামরিক হাসপাতালে ৪ দিন মৃত্যুর সঙ্গে লড়ে অবশেষে ২৪ আগস্ট শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।